পাইকগাছায় মরা মুরগী বিক্রির দায়ে দোকান বন্ধ করে দিলো প্রশাসন

0
193

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
খুলনার পাইকগাছা পৌর সদরে মরা মুরগী বিক্রির দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে দোকান বন্ধ করে দিলেন প্যানেল মেয়র শেখ মাহবুবুর রহমান রঞ্জু। গতকাল বিকালে পৌর সদরস্থ মাংস বাজারে এ ঘটনা ঘটে।
পৌর মেয়র মাহাবুবুর রহমান রঞ্জু জানান, গতকাল বিকাল ৪ টায় পৌর সদরে মুরগী ব্যবসায়ী খায়রুল আলমের নিকট খোকা সরদার নামে একজন ক্রেতা মুরগী কিনে পরিস্কার করে দিতে বলে। এরপর তিনি তার ব্যক্তিগত ঘরের ভেতর থেকে পরিস্কার করে ক্রেতাকে মুরগিটি দিলে তার সন্ধেহ হয়। এ সময় তিনি জোরপূর্বক তার ঘরে ভেতরে প্রবেশ করে দুই বস্তায় ১৫/২০ টি মরা মুরগী দেখতে পান।
এব্যাপারে ওই ব্যবসায়ীকে জিজ্ঞেস করলে বলেন, ভুলক্রমে তাকে ভাল মুরগী রেখে মরা মুরগী দেয়া হয়েছে। সেটি তাদের ভুল হয়েছে বলেই দোকান থেকে দৌড়ে পালিয়ে যায়।
এরপর বিষটি পৌর প্যানেল মেয়র ও সোলআনা ব্যবসায়ী সমিতির নের্তৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। পৌর প্যনেল মেয়র মাহাবুবুর রহমান রঞ্জু ও ব্যবসায়ী সমিতির সভাপতি শুকুরুজ্জামান জানান, এমন ঘটনা এর আগেও সে কয়েকবার ঘটিয়েছে।
এ ব্যাপারে আরেক ক্রেতা সুশান্ত মন্ডল জানান, তিনি মুরগী ব্যবসায়ী খায়রুল আলমের নিকট থেকে ১ কেজি ২ শ গ্রাম মুরগী কিনে পরিষ্কার করে বাড়িতে নিয়ে ১ কেজি ৯শ গ্রাম হলে তিনি ফিরে এসে বিষটি বিক্রেতাকে জানালে তিনি ভুলক্রমে মরা মুরগী দেয়া হয়েছে বলে স্বীকার করেন। এব্যাপারে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, মরা মুরগী বিক্রির বিষটি শুনে ঘটনাস্থলে গিয়ে ওই বিক্রেতাকে দোকানে না পেয়ে পৌর প্যানেল মেয়রকে ওই দোকানটি বন্ধ করে দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। এঘটনায় পরে আইগত ব্যাবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here