আলিয়া ভাটে মজেছেন এবার তৃণমূল মন্ত্রী

0
137

খবর৭১ঃ;গোটা ভারতে প্রশংসায় ভাসছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। সৌজন্য তার ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ ছবিটি। যেটি গত ২৫ ফেব্রুয়ারি মুক্তি পায়। সেখানে আলিয়া অভিনয় করেছেন মুম্বাইয়ের একসময়ের সবচেয়ে বড় যৌনপল্লী কামাথিপুরার সর্দারনি গাঙ্গুবাঈয়ের ভূমিকায়। চরিত্রটি করে সর্ব মহলে প্রশংসায় ভাসছেন মহেশ ভাট-কন্যা।

এবার তাতে শামিল হলেন পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী ও তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সম্প্রতি কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে দক্ষিণ কলকাতার আইনক্স ফোরামে গিয়ে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ দেখেন তিনি। এরপর মঙ্গলবার নিজের ঘরে বসেই আলিয়ার প্রশংসায় পঞ্চমুখ হন তৃণমূল মহাসচিব।

মূলত আলিয়ার অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছেন তৃণমূলের এই তুখোড় রাজনীতিক। বিশেষ করে ছবির দ্বিতীয়ার্ধে যখন আলিয়া রাজনীতির মঞ্চে উঠে দেখেন, তাকে দাঁড়িয়ে বক্তৃতা করতে হবে। অথচ জনতা নীচে বসে তার বক্তৃতা শুনবেন। তখন গাঙ্গুবাইরূপী আলিয়া তর্জনী উঁচিয়ে নীচ থেকে চেয়ার চেয়ে নেন। মঞ্চে বসেই শুরু করেন বক্তৃতা।

ছবির ওই দৃশ্যে আলিয়ার অভিনয়ের সঙ্গে দৃপ্ত সংলাপ মন কেড়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। তৃণমূল মহাসচিবের কথায়, ‘এত অল্প বয়সে অভিনয়ের এমন দক্ষতা দেখাই যায় না।’

ছবিটি দেখার পর আলিয়ার বেশ কিছু সংলাপ তার মনেও রয়ে গেছে বলে দাবি করেছেন পার্থ। অল্পবয়সী আলিয়াকে দিয়ে এমন সপ্রতিভ অভিনয় করানোর জন্য তৃণমূল মহাসচিব কৃতিত্ব দিতে চান ছবির পরিচালক সঞ্জয় লীলা বানসালিকে। সঙ্গে মাত্র চারটি দৃশ্যে অভিনয় করা রহিম লালা রূপী অজয় দেবগণকেও ভালো লেগেছে পার্থর।

তবে সব কিছু ছাপিয়ে আলিয়াতেই মজেছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূলের এই নীতি নির্ধারক। ইতিমধ্যে ভারতের বক্স অফিসে যে বিপুল হিটের তকমা পেয়ে গেছে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, তাও সংবাদমাধ্যম থেকে জেনেছেন বলে উল্লেখ করেছেন ওপার বাংলার মন্ত্রী।

এদিকে, মঙ্গলবার ছিল আলিয়া ভাটের জন্মদিন। বিশেষ এ দিনের উপহার হিসেবে নায়িকার ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ঈশা চরিত্রটিকে সামনে এনেছেন ছবির প্রযোজকরা। ওদিকে কলকাতায় বসে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী যেভাবে প্রশংসায় ভরালেন আলিয়াকে, তা হয়তো জানাই হল না মহেশ-কন্যার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here