ইবির বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সভা, শিক্ষক ইউনিটকে প্রত্যাখ্যান

0
240

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র ঘোষিত “বঙ্গবন্ধু পরিষদ” এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বঙ্গবন্ধু পরিষদ “শিক্ষক ইউনিট” কে প্রত্যাখ্যান ও অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে বলে জানা যায়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিষদের ইবি শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন সহ পরিষদের প্রায় ১৭১ জন সদস্য উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা জানান, আওয়ামীলীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের শেষ সময়ে এসে একটি অশুভ চক্র অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছে। যা কোনো ভাবেই কাম্য না। ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট) এর নামে যে বা যারাই এ ধরনের অপ্রীতিকর পরিস্থিতি চেষ্টা করুক না কেনো তাদের এই সভা থেকে প্রত্যাখান ও অবাঞ্ছিত ঘোষণা করছি।

এ বিষয়ে কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদের ইবি শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন জানান, আমরা সাধারণ সভায় বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেছি। আমরা তো তাদের (শিক্ষক ইউনিট) অস্তিত্বই স্বীকার করিনা। সেখানে আবার অধ্যাপক ড. মাহবুবর রহমান সহ যে ৩ জন এই নির্বাচন প্রক্রিয়ার সাথে জড়িত ছিলো, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়েছে। এছাড়া অন্যান্য যারাই এর সাথে জড়িত তাদেরকে ফিরে আসার আহ্বান জানাচ্ছি।

এছাড়া তিনি আরো জানান আমরা শিক্ষক কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলি নিয়ে কাজ করার জন্য বর্তমান পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছি।

এদিকে বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট) এর নব নির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, আমি আসলে এ বিষয়টি শুনেছি তবে তেমন কিছু মনে করছি না। যারাই প্রশাসনের কাছাকাছি থাকে তারাই অন্যদের এমন একটু হুমকি ধামকি দেয়। তবে শিক্ষক ইউনিট তো আর একদিনে প্রতিষ্ঠা হয়নি৷ শিক্ষক-কর্মকর্তাদের দাবীর প্রেক্ষিতেই এটি হয়েছিলো।

প্রসঙ্গত, বিগত প্রশাসনের সময় থেকেই বঙ্গবন্ধু পরিষদের কমিটি গঠনকে কেন্দ্র করে আওয়ামীপন্থীদের মাঝে দুটি পক্ষ তৈরী হয়। প্রশাসন পরিবর্তন হলেও বিভাজন অপরিবর্তিত রয়ে গিয়েছে। শিক্ষক ইউনিটের নির্বাচনকে কেন্দ্র করে এ বিভাজন আরো জোরালো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here