বাগেরহাটে সয়াবিন তেলের মজুত, দুই ব্যবসায়ীকে জরিমানা

0
147

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাজারে সয়াবিন তেলের সংকটের মাঝে অবৈধভাবে মজুতের দায়ে বাগেরহাটে দুই ব্যবসায়ীকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (০৯ মার্চ) দুপুরে বাগেরহাট শহরের প্রধান বাজারের দুটি দোকানে গোডাউনে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত ওই জরিমানা করেন। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক ও রোহান সরকার ওই অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যামাণ আদালত সূত্র জানায়, অভিযানকালে বাজারের পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের গোডাউনে বিভিন্ন বোতল ও ড্রামে ৪ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুদ পাওয়া যায়। অবৈধভাবে ভোজ্যতেল তেলের মজুদ করে বাজারে কৃত্তিম সংকট সৃষ্টির দায়ে পল্টু সাধু স্টোরের মালিক শ্রিধাম সাধুকে ১ লাখ এবং জয় মা স্টোরের মালিক শংকর কুমার পালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। উভয় জরিমানার অর্থ পরিশোধ করেছেন।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মদ মোজাহেরুল হক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। বাগেরহাটে কয়েক জন ব্যবসায়ীর বিরুদ্ধে এমন কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল। যার ভিত্তিতে বাজারের ২টি দোকানে আমরা অভিযান পরিচালনা করি। এসময় আরও এক দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়। ‘অভিযানে পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের আমরা অভিযোগের সত্যতা পাই। তারা অতিরুক্ত মজুদ করে রেখেছিল, দোকানগুলো মূল্য তালিকাও দেখাতে পারেনি। গোডাউনে খালি ড্রামের আড়ালে কাটুনকে কার্টুন সয়াবিন তেল তারা মজুদ করে রেখে ছিল। তারা আমাদের কাছে যে মূল্য রশিদ ও তালিকা দেয়, তাদের কাছে তার চেয়েও অতিরিক্ত তেলের মজুদ ছিল।
অভিযানকালে তারা আদালতের কাছে অভিযোগ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে। পরে আদালত তাদের দুজনকে মোট দেড় লক্ষ টাকা জরিমানা করেন। আমরা আরও অনেক অভিযোগ পেয়েছি। সুনিদৃষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের এই অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here