বাগেরহাটে জাল এনআইডি তৈরি করে কারাগারে দোকানি

0
152

স্টাফ রিপোটার,বাগেরহাট
বাগেরহাটের মোরেলগঞ্জে জাল জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরির অপরাধে মুসা জোমাদ্দার (২৫) নামে এক দোকানির এক মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৮ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর আলম এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মুসা জোমাদ্দার উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়নের আলতী বুরুজবাড়িয়া গ্রামের আ. জলিল জোমাদ্দারের ছেলে এবং একই ইউনিয়নের পোলেরহাট বাজারের মুসা কম্পিউটার নামক দোকানের মালিক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. জাহাঙ্গীর আলম বলেন, উপজেলার চিংড়াখালী ইউনিয়নের পাচানি গ্রামের মৃত মো. জামাল মুন্সীর ছেলে রমজান মুন্সী (২২) প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে সম্প্রতি উপজেলা নির্বাচন অফিস থেকে ভোটার তালিকাভুক্ত হন। পরবর্তীতে উপজেলা নির্বাচন অফিস রমজান মুন্সীর দাখিল করা কাগজপত্র সার্ভারে চেক করতে গিয়ে দেখেন আবেদনের সঙ্গে সংযুক্ত তার মৃত বাবা-মায়ের এনআইডি জাল এবং ভুয়া। জমা দেওয়া জাতীয়পরিচয়পত্রের নম্বরে নামের সঙ্গে তার বাবা-মায়ের নামের কোনো মিল নেই।
ইউএনও আরও বলেন, মঙ্গলবার রমজান মুন্সীকে অফিসে ডেকে জিজ্ঞাসাবাদে আবেদনের সঙ্গে সংযুক্ত তার বাবা-মায়ের নামে জাতীয়পরিচয়পত্র ভুয়া বলে নিশ্চিত হন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল। রমজানের স্বীকারোক্তি অনুযায়ী মিথ্যা তথ্য দিয়ে জাল জাতীয়পরিচয়পত্র প্রস্তুতকারী পোলেরহাট বাজারের মুসা কম্পিউটারের মালিক মুসা জোমাদ্দারকে আটক করে পোলেরহাট ফাঁড়ি পুলিশ। নির্বাচন অফিসে মিথ্যা তথ্য দিয়ে রমজানের বাবা-মায়ের নামে জাল জাতীয়পরিচয়পত্র তৈরির কথা স্বীকার করেন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মুসা জোমাদ্দারকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here