সব সেক্টরে ডোপ টেস্ট চায় সংসদীয় কমিটি

0
351

খবর৭১ঃ মাদক নির্মূলে সব পর্যায়ে ডোপ টেস্ট গতিশীল করতে পৃথক কর্তৃপক্ষ গঠন চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং রুমানা আলী অংশ নেন।

বৈঠকে ডোপ টেস্ট করার কিট পর্যাপ্ত সংখ্যক সরবরাহ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি। এ বিষয়ে কমিটির সভাপতি শামসুল হক টুকু বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীসহ বেশকিছু সেক্টরে ডোপ টেস্ট করা হচ্ছে। আমরা চাই ব্যাপক পরিসরে সব সেক্টরে এটা চালু করা হোক। বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডোপ টেস্টের কাজটি করছে। তিনি আরও বলেন, আমরা চাই নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মতো ডোপ টেস্টের জন্য আলাদা একটি কর্তৃপক্ষ গঠন করা হোক। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম বাঁচাতে হলে মাদক নির্মূলের কোনো বিকল্প নেই।

বৈঠকে কমিটির পক্ষ থেকে আনসার-ভিডিপি সদস্যদের মাঠপর্যায়ে যুযোপযোগী প্রশিক্ষণের ব্যবস্থা করে আরও দক্ষ করার পরামর্শ দেওয়া হয়। বলা হয়, কেবল নির্বাচন আর দুর্যোগের জন্য ঐতিহ্যবাহী এ বাহিনীকে ব্যবহার না করে তাদের সার্বক্ষণিক কাজে লাগানো দরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here