রাশিয়ার বোমার আঘাতে ভারতীয় শিক্ষার্থী নিহত

0
178

খবর৭১ঃ ইউক্রেনের খারকিভে রাশিয়ার চালানো বোমা হামলায় এক ভারতীয় শিক্ষার্থী নিহত হয়েছেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বিষয়টি নিশ্চিত করেছেন।

অরিন্দম টুইটারে এ ব্যাপারে বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি খারকিভে মঙ্গলবার সকালে রাশিয়ার করা বোমা হামলায় একজন ভারতীয় শিক্ষার্থী নিহত হয়েছেন। মন্ত্রণালয় তার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে। আমরা তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি।

তিনি আরও জানিয়েছেন, খারকিভ ও যে স্থানগুলোতে যুদ্ধ চলছে সেখান থেকে ভারতীয় নাগরিকদের নিরাপদে বের করে নিয়ে আসার জন্য তারা ভারতে অবস্থিত রাশিয়া ও ইউক্রেনের দূতাবাসের সঙ্গে কথা বলেছেন।

ইউক্রেনে বিশ্বের বিভিন্ন প্রান্তের কয়েক হাজার ছাত্র-ছাত্রী পড়ালেখা করতে সেখানে অবস্থান করছেন। যুদ্ধ লেগে যাওয়ার পর দেশটি থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন তারা।

এদিকে সোমবার চলমান যুদ্ধ থামানোর উদ্দেশে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিরা বেলারুশের সীমান্তে আলোচনা করে। কিন্তু সেই আলোচনায় কোনো সিদ্ধান্তে পৌছাতে পারেনি দুই পক্ষ।

আলোচনা ভেস্তে যাওয়ার পর রাশিয়া তাদের আক্রমণের তীব্রতা বাড়িয়ে দেয়। বিশেষ করে খারকিভে ধ্বংসযজ্ঞ চালানো শুরু করে। মূহুমূহু বোমার আঘাতে খারকিভকে রীতিমতো বিধ্বস্ত করে ফেলেছে রাশিয়ার সেনারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here