নিরপেক্ষ নির্বাচন করতে কমিশন বদ্ধ পরিকর: সিইসি

0
147

খবর৭১ঃ  আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে বর্তমান নির্বাচন কমিশন বদ্ধ পরিকর বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (১ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

সিইসি কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, কোন রাজনৈতিক দল তাদেরকে নিয়ে কে কি বললো সেটা বিষয় না তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সকল ধরণের প্রস্তুতি নিয়েছেন। তারা আশা করছেন এই নির্বাচন কমিশনের অধীনে সকল দল নির্বাচনে অংশ গ্রহণ করবে জানিয়ে তিনি আরও বলেন, তাদের দায়িত্ব পালনে কোন রাজনৈতিক দলের চাপ নেই।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান নির্বাচন কমিশনার শহীদদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এসময় প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বাধীন অপর চার নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আলমগীর ও আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামী পাঁচ বছরের জন্য প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার পদে তাদের নিয়োগ দিয়েছেন। ২৬ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ২৭ ফেব্রুয়ারি শপথ নেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here