করোনায় আরও ১১ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৬

0
164

খবর৭১ঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৬ জনে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে এক হাজার ৪০৬ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪১ হাজার ৫৭ জনে।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক ও কোভিড ইউনিট প্রধান ডা. মো. জাকির হোসেন খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৬৬৭টি। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫.৪৮ শতাংশ। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ছয় হাজার ৯৩৬ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৭ লাখ ৯৩ হাজার ৮২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ এবং ছয়জন নারী। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫২৮ জন আর নারী মারা গেছেন ১০ হাজার ৪৮৮ জন।

নতুন মারা যাওয়া ১১ জনের মধ্যে ঢাকা বিভাগের একজন, চট্টগ্রাম বিভারগের চারজন, রাজশাহী ও খুলনা বিভাগের একজন করে, বরিশাল ও সিলেট বিভাগে দুইজন করে। রংপুর ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত বছরের ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here