ঘন কুয়াশা ও শীতে বিপর্যস্ত জনজীবন

0
323

খবর৭১ঃ ঘন কুয়াশা ও শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে পঞ্চগড়ে জনজীবন। কনকনে বাতাস ও ঘন কুয়াশার কারণে বৃদ্ধি পেয়েছে শীতের তীব্রতা। রাত যতই গভীর হয় ততই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোটার মতো কুয়াশা ঝরছে।
তীব্র শীতে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন কাহিল হয়ে পড়েছে। শীতের কারণে অনেক দরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন বাড়ি থেকে বের হতে না পারায় কাজেও যোগ দিতে পারছেন না। কাজ করতে না পারায় তারা চরম দুর্ভোগে পড়েছে। দ্রুত সরকারি সহায়তা চেয়েছেন এই জনপদের মানুষজন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ভোরে ঘন কুয়াশা থাকায় পঞ্চগড়ের বিভিন্ন সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা গেছে।

গরম কাপড়ের অভাবে অনেক দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের লোকজন বাসাবাড়িতে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

এদিকে সকালে রোদের দেখা মিললেও শীতের তীব্রতা রয়েছে। বিকেল হতেই বইছে হিম বাতাস ও ঘন কুয়াশার সঙ্গে বাড়ছে তীব্র শীত। সন্ধ্যা নামতেই মানুষজন যে যার মতো করে বাজারের প্রয়োজনীয় কাজ সেরে বাড়িতে ফিরে যাচ্ছেন।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গত কয়েক দিন থেকে তাপমাত্রা ওঠানামা করছে।

তিনি জানান, বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here