খালেদার অবস্থা পর্যবেক্ষণ করছি: কাদের

0
40

খবর৭১ঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সরকার পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা বেগম জিয়ার মৃত্যু কামনা করি না। তিনি দ্রুত আরোগ্য লাভ করুন এটা আমরাও চাই। খালেদা জিয়ার অবস্থা আমরা পর্যবেক্ষণ করছি। আমরা এমনও বলেছি প্রয়োজনে বিদেশ থেকে ডাক্তার নিয়ে আসুন।

সোমবার লালবাগ থানাধীন নবাবগঞ্জ পার্ক প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নং ওয়ার্ডে ছয়টি ইউনিটের সম্মেলনে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনি (খালেদা জিয়া) আইনের ফাঁদে পড়েছেন। আমরা অপারগ এই একটি মাত্র কারণে। কিন্তু সবকিছুর একটা নিয়ম আছে। আইন মন্ত্রী বলেছেন, এরপর এ বিষয় নিয়ে আমি কথা বলতে চাই না। তারপরও পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

বিএনপির আমলে প্রধানমন্ত্রী শেখা হাসিনার ওপর নৃশংস গ্রেনেড হামলার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘মানবিকতা; যাকে মারতে চেয়েছেন সেই তিনিই (শেখ হাসিনা) খালেদা জিয়ার প্রতি মানবিক হয়েছে, শেখ হাসিনা তার প্রমাণ। আপনি কি মানবিকতা দেখিয়েছেন? আপনি তার পিতাকে হত্যা করেছেন, তাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা করেছেন। আজকে যারা মায়া কান্না করেন, এটা তারা কী করে ভুলে যান।’

বিএনপির নেতাদের উদ্দেশে কাদের বলেন, আপনারা বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে ভাবুন, তাকে নিয়ে আর রাজনীতি করবেন না। আপনারা তো করেছেন রাজনীতি। শুধু খোঁজেন কোন ইস্যু নিতে হবে। এখন বেগম জিয়ার অসুস্থতার ইস্যু পেয়েছেন। বিএনপি আন্দোলনের ডাক দিয়ে দেখেছে, কেউ আসে না। নেতারা ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে। বিএনপির নেতারা মাঠে নামে না। আর টেলিফোনে খবর নেয়, পুলিশের গতিবিধি কেমন, এত ভীতু নেতৃত্ব!

সড়কমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়াকে নিয়ে এত মায়া কান্না। অথচ বেগম জিয়ার এ মামলাটা সাত বছর ঝুলিয়ে রেখেছে। অনুপস্থিত, অসুস্থ বলে-বলে এ মামলাটা ঝুলিয়ে রাখছে, সে কারণে মামলার রায় হয়েছে দেরিতে।

বেগম জিয়ার বেশি অসুস্থতার জন্যও বিএনপি দায়ী বলেও অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া যদি বেশি অসুস্থ হয়, এর জন্যও দায়ী বিএনপি। বিএনপি তার (খালেদা জিয়া) শারীরিক অসুস্থতা নিয়ে যত কথা বলেছে তারচে বেশি রাজনীতি করেছে। আমরা অমানবিক নই, শেখ হাসিনা প্রমাণ করেছেন। কে ঘটিয়েছে ১৫ আগস্ট? কে খুনিদেরকে পুরস্কৃত করেছে? নিরাপদে বিদেশে যেতে দিয়েছে? খুনিদের যাতে বিচার না হয়, সে আইন সংবিধানের অন্তর্ভুক্ত করেছে কে? জেনারেল জিয়াউর রহমান। বঙ্গবন্ধু হত্যার দুঃসাহস খুনিরা পেতো না, যদি জিয়া তাদের সঙ্গে না থাকতো। কারাগারে জাতীয় ৪ নেতার হত্যাকাণ্ডের পেছনে আপনারা। ২১ আগস্ট শেষ করে দিতে চেয়েছিলেন শেখ হাসিনাকে। ২১ আগস্ট গ্রেনেট হামলার হত্যাকাণ্ড কে করেছে, বিএনপি নয়?

এসময় ঢাকার দুই সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় দুজনের নিহত হওয়ার প্রসঙ্গেও কথা বলে সড়কমন্ত্রী। বলেন, আজকে ২ সিটির ময়লার গাড়িতে ২টি মর্মান্তিক মৃত্যু ঘটেছে, একজন ছাত্র, একজন ব্যবসায়ী। আজকে সরকার হিসেবে এর দায় এড়াতে পারি না। যদিও এটা সিটি করপোরেশনের বিষয়। রাস্তাও সিটি করপোরেশনের, গাড়িও সিটি করপোরেশনের, আমার কোনো মালিকানা নেই। তারপরও আমি দায় অস্বীকার করি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here