করোনায় আরও ৮৬ জনের মৃত্যু

0
29

খবর৭১ঃ দেশে একদিনে করোনায় আরও ৮৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ১৯৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৫৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬১৮ জন। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ আর ভাইরাসটিতে প্রথম মারা যায় ওই বছরের ১৮ই মার্চে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১০২ জন এবং এখন পর্যন্ত ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৭৮৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৬৭৩টি নমুনা সংগ্রহ এবং ২৮ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৯ লাখ ২৮ হাজার ৩৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৫শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য ৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৬ জনের মধ্যে পুরুষ ৪৪ জন এবং নারী ৪২ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৬ হাজার ৯৮৭ জন এবং নারী ৯ হাজার ২০৮ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯০ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৮৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ১৫ জন, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৯ জন, রংপুর বিভাগে ৫ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৭৪ জন, বেসরকারি হাসপাতালে ১১ জন এবং বাসায় ১ জন মারা গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here