সৈয়দপুরে সাবেক সংসদ সদস্য আলিম উদ্দীনের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত

0
240

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে মহান মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত আলিম উদ্দীনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা এবং দোয়া ও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন যৌথভাবে ওইসব কর্মসুচি পালন করে। রাতে শহরের শহীদ তুলশীরাম সড়কে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন
সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। স্মরণসভায় প্রয়াত সাবেক সংসদ সদস্য আলিম উদ্দিনকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর বর্ণাঢ্য রাজনৈতিকসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন,পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, আওয়ামী লীগের সিনিয়র নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, প্রয়াত আলিম উদ্দীনের কন্যা ঢাকা ইডেন মহিলা কলেজের শিক্ষিকা অধ্যাপক আক্তারী জামান ডলি প্রমূখ।

এরআগে দলীয় কার্যালয়ে স মিলাদ ও মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা হাফেজ মো. আব্দুল কাদের। দলটির আয়োজনে এসব অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও প্রয়াত আলিম উদ্দীনের সহধর্মিনী রাবেয়া আলীম, তাঁর জ্যেষ্ঠ পুত্র ইঞ্জিনিয়ার এ কে এম রাশেদুজ্জামান রাশেদসহ সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এদিকে মরহুমের পরিবারের পক্ষ থেকেও নানা আয়োজনে মৃত্যুবার্ষিকীর কর্মসুচি পালন করা হয়।

প্রসঙ্গত, আলিম উদ্দীন বিগত ১৯৪০ সালের ১৪ ফেব্রুয়ারি দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের নওখৈর গ্রামে সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর বাবা ছিলেন মহান মুক্তিযুদ্ধে শহীদ ডা. বদিউজ্জামান। প্রয়াত আলিম উদ্দীন জীবদ্দশায় ১৯৭০ সাল পর্যন্ত শিক্ষকতা করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এই প্রয়াত নেতা রাষ্ট্র ভাষার আন্দোলন করতে গিয়ে গ্রেফতারও হয়েছিলেন। তিনি ছিলেন জাতীয় শ্রমিক কেন্দ্রীয় সভাপতি। সদা হাস্যজ্বল ও পরোপকারী সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলিম উদ্দীন গত ২০১৫ সালের ১৮ আগষ্ট হৃদরোগে আক্রান্ত হয়ে সৈয়দপুর শহরে নতুনবাবুপাড়া বি-জামান রোড়ের নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি স্ত্রী,এক ছেলে ও তিন মেয়ে রেখেন যান। তাঁর সহধর্মিনী রাবেয়া আলীম বর্তমান জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য। তাঁর একমাত্র পুত্র এ কে এম রাশেদুজ্জামান রাশেদ পেট্টো মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, তিনি দীর্ঘদিন রাশিয়ায় কর্মরত ছিলেন। বড় মেয়ে আক্তারী জামান ডলি ঢাকা ইডেন মহিলা কলেজের অধ্যাপনা করছেন এবং ছোট দুই মেয়ে আশা জামান ও আজমেরি জামান যুক্তরাষ্ট্র প্রবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here