করোনায় মৃত মালিকের প্রতি গরুর ভালোবাসা

0
74

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাগেরহাটের মোংলায় করোনায় মৃত মালিকের প্রতি ভালোবাসা দেখিয়েছে গরু। গত বৃহস্পতিবার (০১ জুলাই) করোনায় মারা যান মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের কালিকাবাড়ী এলাকার বিনোদ মন্ডলের ছেলে বিপ্লব বড়ুয়া (৩৫)। তাকে সৎকারের সময় কাছে আসেনি কেউ। এ অবস্থায় বিপ্লবের পালিত গরু তার লাশের চারপাশে ঘুরছিল। দূরে দাঁড়িয়ে অবাক হয়ে সবাই দেখেছিল এই দৃশ্য।

স্থানীয় সূত্র জানায়, কালিকাবাড়ী শ্মশানঘাটে বিপ্লব বড়ুয়ার লাশ রেখে যান স্বজনরা। করোনা আতঙ্কে লাশের কাছে যায়নি কেউ। তখন লাশের চারপাশে ‍ঘুরতে থাকে তার পালিত গরুটি। বাধ্য হয়ে গরুকে তাড়িয়ে পিপিই পরে লাশের সৎকার করে স্থানীয়রা।

পিপিই নিয়ে ঘটনাস্থলে আসা শেখ কামরুজ্জামান জসিম বলেন, ‘করোনায় মৃত মালিকের কাছে এসে ভালোবাসা প্রকাশ করলো তার গরুটি। যেখানে করোনায় মৃত ব্যক্তির কাছে যেতে অনেকেই অনীহা প্রকাশ করি, সেখানে গরুটি যে শিক্ষা দিলো, তা থেকে অনেক কিছুই শেখার আছে আমাদের। জয় হোক মানবতার।’

মানুষের প্রতি পশু-পাখির ভালোবাসার বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের অধ্যাপক সরদার শফিকুল ইসলাম বলেন, মানুষের প্রতি অবলা প্রাণী যে ভালোবাসা দেখায় তার পেছনে কিন্তু মানুষেরই অবদান। কারণ, সে ভালোবাসা পায় বলেই ভালোবাসার প্রতিদান দেয়।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবিতেষ বিশ্বাস বলেন, গত ২৬ জুন বিপ্লব বড়ুয়ার করোনা শনাক্ত হয়। এরপর খুলনার একটি হাসপাতালে ভর্তি করলে বৃহস্পতিবার (১ জুলাই) তার মৃত্যু হয়।

বিপ্লব বড়ুয়ার বাবা বিনদ মন্ডল বলেন, আমার ছেলে করোনায় মারা যাওয়ায় শেষকৃত্যের কাজে কেউ আসেনি। পরে পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান জসিমকে জানালে পিপিই, হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা প্রতিরোধক জিনিসপত্র নিয়ে আসেন। এরপর লাশ সৎকার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here