সৈয়দপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিউজ পেপার রিডিং রিডিং টেবিল প্রদান

0
326

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিউজ পেপার রিডিং টেবিল প্রদান করা হয়েছে। আজ রবিবার
(২৭ জুন) সকালে উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা প্রকৌশলী কার্যালয়ের পক্ষ থেকে ওই রিডিং পেপার টেবিল দেয়া হয়। বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে তরুণ সমাজের প্রতিশ্রুতি সুস্থ, সুন্দর, সবল মনে বই পড়ব প্রতিদিনি” এবং “মুজিববর্ষে অঙ্গীকার জ্ঞানার্জনে আমার দেশ হবে শ্রেষ্ঠ সবার ” শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে ওইসব টেবিল বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মমতা সাহা, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম, সৈয়দপুর রাজ্জাকিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. রফিকুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার ১৩টি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসায় ১৭টি নিউজ পেপার রিডিং টেবিল প্রদান করা হয়। প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রতিষ্ঠান প্রধানদের মাঝে ওইসব নিউজ পেপার রিডিং টেবিল তুলে দেন। উপজেলা প্রকৌশল দপ্তর সূত্রে জানা গেছে, চলতি ২০২০-২০২১ অর্থবছরে উপজেলা উন্নয়ন তহবিলের আওতায় ওই পেপার রিডিং টেবিল প্রদানে সার্বিক পরিকল্পনায় ছিল উপজেলা প্রকৌশল অধিদফতর।

সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু জানান,সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্রের মাধ্যমে আমরা দেশ-বিদেশের সকল খবর জানতে পারি। একই সঙ্গে সংবাদপত্রের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানার্জনের অনেক গুরুত্বপূর্ণ বিষয়াদি থাকে। আগামীদিনের ভবিষ্যৎ আমাদের শিক্ষার্থীদের পাঠ্যপুস্তুকের বাইরে জ্ঞানার্জনের জন্য সংবাদপত্র হচ্ছে একটি অনেক বড় ক্ষেত্র। তাই শিক্ষার্থীদের সংবাদপত্র পাঠে আগ্রহী ও উৎসাহ দানের লক্ষ্যে এ নিউজ পেপার রিডিৎ টেবিল প্রদানের উদ্যোগ গ্রহন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here