ইবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর

0
239

ইবি প্রতিনিধি: দীর্ঘদিন শূন্য থাকার পর ইসলামী বিশ্বিবদ্যালয়ে (ইবি) নতুন কোষাধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। আগামী চার বছরের জন্য তাঁকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ বুধবার মহামান্য রাষ্ট্রপ‌তির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ সংশোধিত আইন ২০১০ এর ১২ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। উপর্যুক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ভোগ করবেন।

প্রসঙ্গত, অধ্যাপক আলমগীর হোসেন এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী সদস্য।

এ বিষয়ে নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, প্রজ্ঞাপনের চিঠির বিষয়ে অবগত হয়েছি। আগামীকাল যোগদান করবো। রাষ্ট্রপতি কর্তৃক এই দায়িত্ব আমি যথাযথভাবে পালনের চেষ্টা করবো। তিনি আরো বলেন, আমি এই বিশ্ববিদ্যালয়েরই সাবেক ছাত্র। সুতরাং, বিশ্ববিদ্যালয়ের প্রতি আমার আলাদা একটি আবেগ ও অনুভূতি জড়িত। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ও এর সার্বিক উন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম জানান, দীর্ঘদিন এ পদটি শূন্য ছিলো। নব নিযুক্ত কোষাধ্যক্ষ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দীর্ঘদিন কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট ছিলেন। তিনি অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি। আশা করি বিশ্ববিদ্যালয়ের কাজে গতিশীলতা আসবে।

উল্লেখ্য, গতবছরের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে মেয়াদ পূর্ণ করেন আইন বিভাগের অধ্যাপক ড. সেলিম তোহা। প্রায় সাড়ে আট মাস পর পদটিতে নতুন নিয়োগ দেওয়া হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here