বাগেরহাটে করোনা ও রমজান উপলক্ষে কর্মহীনদের মাঝে অর্থ সহায়তা

0
199

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাগেরহাটে করোনা সংক্রমণ ও পবিত্র রমজান উপলক্ষে কর্মহীনদের মাঝে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার সকালে ইংল্যান্ড প্রবাসী ব্যারিস্টার সৈয়দ খালিদ হায়দারের পক্ষ থেকে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া এলাকার ৫০ টি কর্মহীন পরিবারের মাঝে ৭০০ টাকা করে সহায়তা দেওয়া হয়। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন রংধনু ইয়ূথ গ্রুপ আয়োজনে খালিদ হায়দারের পিতা সৈয়দ আলী হায়দার এলাকায় ঘুরে ঘুরে এই অর্থ প্রদান করেন।
সৈয়দ আলী হায়দার জানান, করোনাকালীন সময়ে অনেক মানুষই অসহায় অবস্থায় রয়েছেন। অর্থ কষ্টে ঠিকমত ইফতারও করতে পারছেন না। তাই ছেলে কাছ থেকে কিছু টাকা এনে এলাকার মানুষকে দিয়েছি। ভবিষ্যতেও আমাদের এই সহযোগিতার হাত প্রসারিত থাকবে।

বাগেরহাটে করোনার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৪ হাজার, ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬

বাগেরহাটে ৮ দিনে ২৪ হাজার ১৭ জন করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ গ্রহন করেছেন। এর মধ্যে ১৬ হাজার ৩‘শ ৩৯ জন পুরুষ এবং ৭ হাজার ৬‘শ ৭৮ জন নারী রয়েছেন। এছাড়া ৫৪ হাজার ৪‘শ ৭জন করোনা ভাইরাসের প্রথম ডোজ গ্রহন করেছিলেন। টিকা গ্রহন ও সচেতনতামূলক কার্যক্রম চালু থাকলেও বাগেরহাটে দিন দিন সংক্রমনের পরিমান বৃদ্ধি পাচ্ছে। গেল ২৪ ঘন্টায় বাগেরহাটে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে বাগেরহাটে সর্বমোট ১ হাজার ২‘শ ৮৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১ হাজার ১‘শ ২৬ জন সুস্থ্য হয়েছেন এবং ৩১ জন মারা গেছেন।বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে ১‘শ ২০ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, গেল ২৪ ঘন্টায় বাগেরহাটে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।আমরা রোগীদেরকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসা ও আইসোলেশনের ব্যবস্থা করছি। জন সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।এর পাশাপাশি দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রমও চলমান রয়েছে আমাদের। গেল ৮ দিনে আমরা ২৪ হাজার ১৭ জনকে করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ প্রদান করেছি।এই টিকাদান কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here