বাসের পর লঞ্চেও ৬০ শতাংশ ভাড়া বাড়ল

0
35

খবর৭১ঃ করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বাড়ায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে লঞ্চে অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত দিয়েছে সরকার। অর্ধেক যাত্রী নেয়ার পাশাপাশি লঞ্চের ডেকের যাত্রীদের জন্য ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে। আজ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ কথা জানান। তিনি জানান, ডেকের ভাড়া বাড়লেও কেবিনের যাত্রীদের জন্য ভাড়া বাড়ছে না।

এর আগে গতকাল সকালে নৌ পরিবহন প্রতিমন্ত্রীর সভাপতিত্বে এক বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চালানোর সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে খালিদ মাহমুদ বলেছিলেন, ‘স্বাস্থ্যবিধি মানতে হলে অবশ্যই ভাড়া বাড়াতে হবে। বুধবারের মধ্যে বিআইডব্লিউটিএ এবং লঞ্চ মালিকদের সঙ্গে বৈঠক শেষে ভাড়া নির্ধারণ করা হবে। কাল (বৃহস্পতিবার) থেকে বাড়বে লঞ্চের ভাড়া। ভাড়া বাড়ানোর পাশাপাশি, পরিবহন সংখ্যাও বাড়ানো হবে।’

এরপর গতকাল দুপুরে লঞ্চমালিকদের সঙ্গে বৈঠিক করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সে বৈঠকে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়।

নৌ প্রতিমন্ত্রী জানিয়েছেন, অর্ধেক যাত্রী পরিবহন ও স্বাস্থ্যবিধি না মানা হলে লঞ্চ মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। একইসঙ্গে লঞ্চ যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

লঞ্চের ভাড়া বৃদ্ধির আগে বেড়েছে বাস ভাড়া। বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে বাস চলাচলের নির্দেশ দেয়ার পাশাপাশি ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here