স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রকাশ

0
526

সৈয়দপুর প্রতিনিধি:
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে একটি দেয়াল পত্রিকা প্রকাশিত হয়েছে। অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুরের উদ্যোগে ওই পত্রিকাটি প্রকাশিত হয়। আজ শনিবার শহরের পুরাতন বাবুপাড়াস্থ ইন্টারন্যাশনাল স্কুল চত্বরে “স্বাধীনতা ও বঙ্গবন্ধু” শিরোনামে মুক্তিযুদ্ধভিত্তিক ওই দেয়াল পত্রিকাটির আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করেন
ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু। শিক্ষানগরী সৈয়দপুরের প্রতিষ্ঠাতা খুরশিদ জামান কাঁকনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য বলেন সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন, আমাদের প্রিয় সৈয়দপুরের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারি,শিক্ষানগরী সৈয়দপুরের সদস্য আহসান হাবিব জনি, রাকিব হাসান প্রমুখ। সভায় বক্তারা, শিক্ষানগরী সৈয়দপুরের মুক্তিযুদ্ধভিত্তিক দেয়াল পত্রিকা প্রদর্শণীর ধারাবাহিকতা অব্যাহত রাখার অনুরোধ জানান। সেই সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে তরুণ প্রজন্মকে দেশের জন্য কাজ করার আহবান জানান।
একই অনুষ্ঠানে শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে আয়োজিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এ পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। ইন্টারন্যাশনাল স্কুলের সৌজন্যে পুরস্কার হিসেবে ১০ জন শিক্ষার্থীকে বই ও সনদপত্র তুলে দেয়া হয়। স্কুলে সহকারি শিক্ষক শারমিন আক্তার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন । প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রদর্শনীর জন্য সংগঠনটির ৪০ হাজার সদস্যের ফেসবুক গ্রুপে সপ্তাহব্যাপী কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়৷ এতে সৈয়দপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে থেকে যাচাই-বাছাইকৃত ২৫ টি লেখা নিয়ে প্রথমবারের মতো শিক্ষানগরী সৈয়দপুরের দেয়াল পত্রিকা প্রকাশিত হয় এবং বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here