যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে গুলি, পুলিশসহ নিহত ১০

0
260

খবর৭১ঃ যুক্তরাষ্ট্রের কলোরাডোর বোল্ডারে একটি সুপারমার্কেটে জনসাধারণের ওপর সরাসরি গুলির ঘটনা ঘটেছে। এতে এক পুলিশসহ দশ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এই ঘটনায় একজনকে হেফাজতে নিয়েছে পুলিশ। এখন ওই এলাকা নিরাপদ বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। খবর রয়টার্সের

গুলির ঘটনার এক ঘণ্টা পর সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে পুলিশ। সংবাদ সম্মেলনে বোল্ডার পুলিশ প্রধান মেরিস হেরল্ড জানিয়েছেন, নিহত পুলিশ অফিসার এরিক ট্যালি (৫১) কিং সুপারস গ্রোসারিতে গুলির ঘটনার পর সর্বপ্রথম প্রতিরোধ তৈরির চেষ্টা করেছিলেন। কলোরাডো বিশ্ববিদ্যালয় থেকে ঘটনা স্থলের দূরত্ব দুই মাইল। খবর রয়টার্সের

পুলিশ বলেছে, স্থানীয় সময় সোমবার বিকাল তিনটার দিকে (বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর রাত) ডেনভারের উত্তর-পশ্চিমে প্রায় ২৮ মাইল দূরে বোল্ডারের একটি সুপারমার্কেটে গুলির ঘটনা ঘটেছে। হামলার কোনো কারণ এখনো জানা যায়নি।

বোল্ডার পুলিশ বিভাগের কমান্ডার কেরি ইয়ামাগুচি সাংবাদিকদের বলেছেন, তদন্তকারীরা ঘটনার তদন্ত শুরু করেছেন। তদন্তে সহযোগিতা করছে এফবিআই।

ইয়ামাগুচি বলেছেন, ‘একাধিক লোক এই ঘটনায় নিহত হয়েছেন। আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি যে নিহতদের মধ্যে একজন বোল্ডার পুলিশ কর্মকর্তা রয়েছেন।’

ইয়ামাগুচি বলেছেন, হেফাজতে নেয়া ব্যক্তিই এই ঘটনার সঙ্গে জড়িত একমাত্র ব্যক্তি হিসেবে মনে করা হচ্ছে। তিনি গুরুতর আহত হয়েছেন। তবে ইয়ামাগুচি হেফাজতে নেয়া ব্যক্তি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানাননি।

তবে ঘটনাস্থল থেকে টেলিভিশনে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, খালি গায়ে দাড়িওয়ালা লোককে অ্যাম্বুলেন্সে নেয়ার আগে স্ট্রেচারে ওঠানো হচ্ছে। দোকানের ভেতর থেকে হাঁটিয়ে নিয়ে আসা হয়। তার পা দিয়ে রক্ত ঝরছিল।

বোল্ডার কমিউনিটি হেলথের মুখপাত্র রিচ শিহান বলেছেন, সুপার মার্কেট থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া এক ব্যক্তির চিকিৎসা চলছে। তবে শিহান আহত হওয়ার প্রকৃতি বা রোগীর অবস্থার বর্ণনা দিতে অস্বীকার করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here