খারাপ সম্পর্কের জন্য প্রস্তুত আছে রাশিয়া’

0
266

খবর৭১ঃ

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মস্কোয় এক সংবাদ সম্মেলনে বলেন, আমেরিকার সঙ্গে সম্পর্ক উন্নয়নের প্রত্যাশী তবে একইসঙ্গে তাদের সঙ্গে সবচেয়ে খারাপ সম্পর্কের জন্যও প্রস্তুত আছে মস্কো।

তিনি আরো বলেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার মার্কিন সমকক্ষের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত রয়েছেন। জো বাইডেন যখনই উপযুক্ত মনে করবেন তখনই এ আলোচনা হতে পারে।

রুশ প্রেসিডেন্ট পুতিন গত বৃহস্পতিবার জো বাইডেনকে আগামী শুক্রবার বা সোমবার টেলিভিশনে লাইভ আলোচনায় বসার প্রস্তাব দেন। এর জবাবে গতরাতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জো বাইডেন বলেন, খুব শিগগিরই পুতিনের সঙ্গে তার আলোচনার পরিবেশ তৈরি হবে বলে তিনি আশা করছেন।

ক্রেমলিনের মুখপাত্র পেসকভ আরো বলেছেন, পুতিন মার্কিন প্রেসিডেন্টকে প্রকাশ্য আলোচনার যে প্রস্তাব দিয়েছেন ওয়াশিংটনের পক্ষ থেকে তার জবাব না দেয়াকে ক্রেমলিন প্রস্তাবটি প্রত্যাখ্যান করা হয়েছে বলে ধরে নেবে।

আরও পড়ুন:
‘ধনী দেশগুলো উন্নয়নশীল দেশগুলোর টিকা তৈরির পথ রুদ্ধ করছে’

পেসকভ আরো বলেন, পুতিন যে প্রস্তাব দিয়েছেন সেটির অর্থ টেলিভিশন বিতর্ক নয়। রাশিয়া ও আমেরিকার প্রেসিডেন্টদের মধ্যে কোনো টেলিভিশন বিতর্ক হতে পারে না। পুতিন বরং বিশ্ব সমাজের চোখের সামনে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করতে চান। পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here