সৈয়দপুরে ভূমি সেবা প্রদানে দক্ষতা বৃদ্ধি ও বিরোধ নিষ্পত্তি বিষয়ক দুই দিন্যাপী প্রশিক্ষণ

0
48

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলার বিভিন্ন গ্রামের মুরুবি ও জনপ্রতিনিধি এবং সাংবাদিকদের ভূমি সংক্রান্ত বিষয়াদি অবগতকরণের মাধ্যমে ভূমি সেবা প্রদানে দক্ষতা বৃদ্ধি ও ভূমি বিরোধ নিষ্পত্তি বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল শনিবার স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি’র (জাইকা) সহযোগিতায় ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়।
সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষণের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এতে স্বাগত বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপজেলা ডেভলপমেন্ট ফ্যাসিলিটেটর মো. গোলাম রব্বানী।
প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, বাঙ্গালীপুর ইউপি চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী, কামারপুকুর ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, বোতলাগাড়ী ইউনিয়ন চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলী,কাশিরাম বেলপুকুর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. নুরুন্নবী সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ উপস্থিত ছিলেন। গতকাল প্রশিক্ষণের প্রথম দিনে ভূমি সংক্রান্ত কয়েকটি বিষয়ের সেশন পরিচালনা করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ,সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ও কামারপুকুর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা কাজী মো. শরীফুল ইসলাম।
দুই দিন ব্যাপী প্রশিক্ষণে সৈয়দপুর উপজেলার পাঁচটি কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও খাতামধুপুর ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বার, সাংবাদিক ও মুরুবিসহ ৮০জন অংশ নেন। আগামী সোমবার সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here