মিয়ানমারে হেফাজতে থাকা এক নেতার মৃত্যু

0
47

খবর৭১ঃ মিয়ানমারে পুলিশের হেফাজতে থাকা এক নেতার মৃত্যু হয়েছে। খিন মং লাত নামের ওই নেতা দেশটির শীর্ষ নেত্রী অং সাং সু চির রাজনৈতিক দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সদস্য ছিলেন।

বিবিসি খবরে বলা হয়েছে, শনিবার রাতে খিন মংকে আটক করে পুলিশ। পরে রবিবার রাতে তার মৃত্যু হয়। পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন এনএলডির নেতাকর্মীরা।

রয়টার্সের খবরে বলা হয়েছে, খিন মং লাতের মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত না হলেও মরদেহের মাথায় কাছে একটি রক্তমাখা কাপড় বাঁধা ছিল।

গত পহেলা ফেব্রুয়ারি অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। দেশটির শীর্ষ নেত্রী অং সাং সু চি ও প্রেসিডেন্ট উইন্ট মিন্টসহ অন্যান্য রাজনৈতিক নেতাদের বন্দি করা হয়। এরপর থেকেই দেশজুড়ে বিক্ষোভ করছে সাধারণ মানুষ। নিরাপত্তা বাহিনী পাখির মতো গুলি ছুড়লেও বিক্ষোভকারীদের দমানো যায়নি। এখন পর্যন্ত প্রায় একশ বিক্ষোভকারীকে হত্যা করেছে নিরাপত্তাবাহিনী।

নিরাপত্তাবাহিনীর গুলির ভয় উপেক্ষা করে রবিবারও মিয়ানমারের রাস্তায় বিক্ষোভ করে লাখ লাখ মানুষ। শনিবার রাতে ব্যাপক ধরপাকড়ের পরও বিক্ষোভকারীরা রবিবার রাস্তায় নেমে আসে। এসময় অন্তত ৭০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here