সুন্দরগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দুই পরিবারের পাশে ইউএনও

0
19

সুদীপ্ত শামীম, রিপোর্টারঃ
ঘড়ির কাঁটায় তখন রাত আটটা। ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা দ্বিতীয় দিনের মতো খোলা আকাশের নিচে নিজেদের শেষ সম্বল হারিয়ে হতবাকের মতো দাঁড়িয়ে রয়েছেন। ঠিক সেই মুহূর্তে অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়ালেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ।

গতকাল শুক্রবার রাতে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র গ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দুই পরিবারের মাঝে ৪ বান টিন, নগদ ১২ হাজার টাকা, ৬০কেজি চাল ও ১০টি কম্বল পৌঁছে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মণ্ডল, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, সাংবাদিক শফিকুল ইসলাম অবুঝ, এনামুল হক প্রমূখ।

এরআগে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) ভোরে বিদ্যুতের শর্ট সার্কিটের থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এতে ওই এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে মজিবর রহমান ও আজিজার রহমানের পাঁচটি ঘর আগুনে পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। এসময় এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। কিন্তু ৫টি ঘর, ঘরের সমস্ত আসবাবপত্র, মুরগী ও ডিম আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। তাদের প্রায় ২ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

অসহায় ভুক্তভোগী মজিবর রহমান জানান ‘পরনের কাপড় ছাড়া কিছুই নাই। মাথা গোঁজার ঠাঁই বলতে আর কিছুই রইলো না। সব কিছু পুড়ে গেছে। আগুন পথের ফকির বানিয়ে দিয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে ক্ষতিগ্রস্ত ২ পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here