উন্নয়নশীল দেশে করোনাভাইরাসের ১ কোটি টিকা দেবে চীন

0
28
উন্নয়নশীল দেশে করোনাভাইরাসের ১ কোটি টিকা দেবে চীন

খবর৭১ঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের টিকা সহায়তা নিয়ে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ আলোচনা চলছে বলে জানিয়েছেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং। তিনি বলেছেন, তার দেশ কোভ্যাক্স উদ্যোগের মাধ্যমে উন্নয়নশীল দেশগুলোকে করোনাভাইরাসের ১ কোটি টিকা সরবরাহ করবে।

চীনা নববর্ষ (লুনার ইয়ার) উপলক্ষে শুক্রবার এক ভিডিও বার্তায় চীনা রাষ্ট্রদূত একথা বলেন। এসময় তিনি সবাইকে তার দেশের পক্ষ থেকে চীনা নববর্ষের শুভেচ্ছা জানান।

লি জিমিং বলেন, প্রাচীন এই উৎসবের আমেজ সীমান্ত ছাড়িয়ে গেছে। চীনা নববর্ষ এখন বিশ্বজুড়ে ব্যাপকভাবে উদযাপিত হয়। একটি আনন্দদায়ক নতুন বছরকে স্বাগত জানাতে আমাদের সঙ্গে যোগ দিন। চীনা নববর্ষ চীনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ছুটির সময়। সবাইকে শুভ নববর্ষ।’

করোনাভাইরাসে বিশ্বের বিভিন্ন দেশ পর্যুদস্ত হলেও এই মহামারীর এক বছরে এসে হাতেগোণা কয়েকটি দেশ প্রতিষেধক টিকাদান শুরু করেছে। বাংলাদেশেও ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে গণটিকাদান কর্মসূচি। দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে দেয়া হচ্ছে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্র্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড। টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here