করোনায় মৃত্যু বেড়ে ৮২২৯, নতুন শনাক্ত ৩৮৭

0
20
করোনায় মৃত্যু বেড়ে ৮২২৯, নতুন শনাক্ত ৩৮৭

খবর৭১ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক দিনে বাংলাদেশে আরও আটজনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও ৩৮৭ জন। গত একদিনে পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ। এছাড়া উল্লেখিত সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৪২ জন।

মঙ্গলবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২০৬টি ল্যাবে ১৪ হাজার ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হন ৩৮৭ জন। এ পর্যন্ত ৩৭ লাখ ৭৭ হাজার ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন।

এছাড়া নতুন মারা যাওয়া ৮ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ২২৯ জন।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে সাত জন পুরুষ আর নারী একজন। মারা যাওয়া আটজনের মধ্যে ছয়জনই চল্লিশোধ্র্ব। বাকি দুইজনের মধ্যে একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৪২ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৮৪ হাজার ৫৭৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৯৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। আর এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ২৬ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here