সৈয়দপুরে করোনা ভ্যাকসিনের টিকা নিলেন সাংসদ রাবেয়া আলীম

0
81
সৈয়দপুরে করোনা ভ্যাকসিনের টিকা নিলেন সাংসদ রাবেয়া আলীম

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সারাদেশে একযোগে চলমান কোভিড – ১৯ টিকাদান কর্মসূচির তৃতীয় দিনে আজ মঙ্গলবার সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল টিকাদান কেন্দ্রে করোনা ভ্যাকসিনের টিকা নিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য
রাবেয়া আলীম। এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ এছাড়া একই কেন্দ্রে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী একেএম রাশেদজ্জামান রাশেদ,
ট্রাফিক পুলিশের সার্জেন্ট আশরাফ কোরাইশীসহ সরকারি কর্মকতা- কর্মচারী, সাংবাদিক, পুলিশ স্বাস্থ্যকর্মী, নার্সসহ অন্যান্যরা টিকা নেন।আজ সৈয়দপুরে দু’টি কেন্দ্রে ১৩০ জনকে টিকা দেয়া হয়েছে। এর মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্থাপিত কেন্দ্রে ৮০ জন এবং সৈয়দপুর সম্মিলিত সামরিক হাসপাতাল কেন্দ্রে ৫০ জনকে টিকা দেয়া হয়। এ নিয়ে গত তিনদিনে সৈয়দপুরে দু’টি টিকাদান কেন্দ্রে ২ শ’ জন টিকা গ্রহন করেন। এদিকে, সম্মিলিত সামরিক হাসপাতালে টিকা গ্রহন করেন সেনাবাহিনীর ৫০জন সদস্য। সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল কেন্দ্রে টিকাদান কর্মসূচির তদারকি করছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার। এসব কর্মসূচি বাস্তবায়ন করছেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মো. আরমান হোসেন, মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকীর নেতৃত্বে নার্স ও স্বেচ্ছাসেবকরা।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার জানান,আজ মঙ্গলবার পর্যন্ত তিন দিনে দু’টি টিকাদান কেন্দ্রে ২শ’ জনকে টিকা প্রদান করা হয়।

প্রথম ধাপে সৈয়দপুর উপজেলায় ৮ হাজার ৬৫০ ডোজ টিকা বরাদ্দ মিলেছে। আর উল্লিখিত সংখ্যক টিকার ডোজ দিয়ে ৪ হাজার ৩২৫ জন ব্যক্তি টিকা পাবেন। টিকা প্রথম ডোজ দেয়ার এক মাস পরে দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। এ জন্য সৈয়দপুরে দু’টি টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর একটি হচ্ছে সৈয়দপুর সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতাল ও সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্থাপিত টিকাদান কেন্দ্রে ২টি বুথ স্থাপন করা হয়েছে। একটি বুথে ২ জন নার্স ও ৪ জন স্বেচ্ছাসেবক রয়েছেন। এ কেন্দ্রে সকাল ১০টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত পর্যায়ক্রমে সম্মূখসারির যোদ্ধাসহ নিবন্ধনকারীদের মাঝে টিকা দেওয়ার কার্যক্রম চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here