শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে প্রস্তুতি নিচ্ছে সরকারঃ প্রধানমন্ত্রী

0
48
শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে প্রস্তুতি নিচ্ছে সরকারঃ প্রধানমন্ত্রী

খবর৭১ঃ শিক্ষার্থীরা যাতে আবার তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে আসতে পারে এবং তাদের শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে পুনরায় শুরু করতে পারে সে জন্য সরকার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, দেশে করোনাভাইরাস সংক্রমণ যখন কমে আসছিল তখন শিক্ষার্থীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু শীতের মৌসুমে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার সিদ্ধান্ত থেকে পিছু হটতে হয়েছে।

আজ রবিবার (১৩ ডিসেম্বর) গণভবন থেকে মিরপুর সেনানিবাসের জাতীয় প্রতিরক্ষা কলেজে শেখ হাসিনা কমপ্লেক্স ডিএসসিএসসিতে জাতীয় প্রতিরক্ষা কোর্স এবং সশস্ত্র বাহিনী যুদ্ধ কোর্সের স্নাতক অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে। আমরা আশা করি ভবিষ্যতে ভালো দিন আসতে পারে, আমাদের শিশুরা তাদের স্কুলে যেতে সক্ষম হবে, তারা স্বাভাবিকভাবে তাদের পড়াশোনা শুরু করবে। সরকার সে লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার করোনা ভাইরাসের জন্য স্কুল খুলতে পারছে না। অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। শিশুরা যদি তাদের স্কুলে যেতে না পারে, তবে এটি তাদের ওপর মানসিক চাপ তৈরি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here