বিশ্বে করোনায় প্রাণহানি ১৬ লাখ ছাড়াল

0
44
বিশ্বে করোনায় প্রাণহানি ১৬ লাখ ছাড়াল

খবর৭১ঃ প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। ভাইরাসের এখনো তাণ্ডব চালিয়ে যাচ্ছে সারা বিশ্বে। প্রতিদিন হাজারো মানুষের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাসটি ইতোমধ্যে কেড়ে নিয়েছে ১৬ লাখেরও বেশি মানুষের প্রাণ। আক্রান্তের সংখ্যা ৭ কোটি ১৪ লাখ ছাড়িয়েছে।

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ এক হাজার ৮৮ জনে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৬ লাখের বেশি মানুষের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ কোটি ১৪ লাখ ৩২ হাজার ৯৯৬ জনে।

দিনের সর্বোচ্চ সংক্রমণ এবং মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে শুক্রবার মারা গেছেন আড়াই হাজারের বেশি মানুষ। নতুন রোগী শনাক্ত হয়েছে দুই লাখের ওপরে।

দ্বিতীয় সর্বোচ্চ সাড়ে ৭শ’ মানুষের মারা গেছেন ইতালিতে। মহামারী শুরুর পর রাশিয়ায় একদিনে সর্বোচ্চ ৬ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। জার্মানিতেও রেকর্ড প্রায় ৬শ’ মানুষের প্রাণহানি হয়েছে এই ভাইরাসে।

ব্রাজিলে এদিন মারা গেছেন সাড়ে ৬শ’ জন। এছাড়া ২৪ ঘণ্টার ব্যবধানে ৫ শতাধিক করে মৃত্যু দেখেছে মেক্সিকো এবং পোল্যান্ড।

করোনা সংক্রমণ কমেনি বাংলাদেশেও। ওয়ার্ল্ড ও মিটারের তথ্যঅনুযায়ী ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে নতুন করে মারা যাওয়া ১৯ জন সহ এখন পর্যন্ত মারা গেছেন নয় হাজার ৯৮৬ জন। মোট সংক্রমিত মানুষের সংখ্যা ৮৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here