সারাদেশে সড়কে ঝরল ২১ প্রাণ

0
62
সারাদেশে সড়কে ঝরল ২১ প্রাণ

খবর৭১ঃ দেশে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি কমছেই না। প্রতিনিয়ত সড়কে ঝরছে প্রাণ। আজ শুক্রবারও দেশের আট জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। এসব দুর্ঘটনা ঘটেছে সকাল থেকে বিকালের মধ্যে।

যেসব জেলায় এসব দুর্ঘটনা ঘটেছে তার মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে মানিকগঞ্জে। এখানে সড়কে প্রাণ হারিয়েছেন একই পরিবারের ছয়জনসহ সাতজন। বাকি দুর্ঘটনাগুলো ঘটেছে টাঙ্গাইল, নাটোর, মাগুরা, ভোলা, ফরিদপুর, বগুড়া ও রাজধানী ঢাকায়।

টাঙ্গাইল: শুক্রবার সকাল সাতটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলায় দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী বাসে ট্রাকের ধাক্কায় ছয়জন নিহত হয়েছেন।

পুলিশ জানায়, রংপুর থেকে ছেড়ে আসা ক্লাসিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস মির্জাপুর উপজেলার কুরনি এলাকায় বিকল হয়ে পড়ে। পরে মেরামতের জন্য রাস্তার পাশে দাঁড় করানো হয় বাসটি। সকাল ৭টার দিকে ঢাকাগামী সবজিভর্তি এক ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহত হয় ১০ জন। আহতদের হাসপাতালে নেয়ার পর কুমুদিনী হাসপাতালে মারা যায় আরও দুইজন।

মানিকগঞ্জ: বিকাল সোয়া ৩টার দিকে জেলার দৌলতপুর উপজেলার চকমিরপুর ইউনিয়নের মূলকান্দি এলাকায় বাসের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। তাদের মধ্যে ছয়জন একই পরিবারের সদস্য। অন্যজন অটোরিকশার চালক।

নিহতরা হলেন গোবিন্দ বাদ্যকর (৩২), তার মেয়ে রাঁধে বাদ্যকর (৪), স্ত্রী ববিতা বাদ্যকর (২৫), বাবা হরে কৃষ্ণ (৫৫), চাচি খুশি বালা (৫০) ও চাচাতো ভাই রামপ্রসাদ বাদ্যকর (৩২)। তাদের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলায়। আর নিহত অটোরিকশা চালক জামাল শেখের (৩২) বাড়ি দৌলতপুর উপজেলার সমেতপুর গ্রামে।

ঢাকা: রাজধানীর মতিঝিলে জনতা ব্যাংকের সামনে বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে নুর সাহিবা নামে ১০ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় সিএনজি চালকসহ আরও চারজন আহত হয়েছেন। সকাল পৌনে ৯টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

নাটোর: জেলার সদর উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলাল ফকির নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। ভোর সাড়ে ছয়টার দিকে সদর উপজেলার হয়বতপুর বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে আলাল ফকির বাড়ির পাশে হয়বতপুর বাসস্ট্যান্ড মসজিদে নামাজ শেষ করে চা পান করার জন্য মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় একটি ট্রাকের চাকার নিচে পড়ে তার দুই পা পিষ্ট হয়। স্থানীয়রা তাকে নাটোর সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আলালকে মৃত ঘোষণা করেন।

ভোলা: ভোলার বাংলাবাজারে একটি মালবাহী ট্রলির চাপায় নিজাম উদ্দিন মিরন নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকায় আরও দুইজন আহত হয়েছেন। তাদের ভোলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। শুক্রবার দুপুরে বাংলাবাজার পল্লী বিদ্যুৎ অফিসে সামনে ভোলা-চরফ্যাশন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

মাগুরা: সদর ও মহম্মদপুর উপজেলায় দুটি দুর্ঘটনায় এক পল্লি চিকিৎসকসহ তিনজন নিহত হয়েছেন।

মাগুরা ঢাকা-খুলনা মহাসড়কের রামনগর ঠাকুরবাড়ি এলাকায় সবজিবাহী মিনি ট্রাক্ট উল্টে একই পরিবারে দুজন নিহত হন। শুক্রবার বিকালে রামনগর ঠাকুরবাড়ি এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শালিখা উপজেলার থৈপাড়া গ্রামের মিল্টন মজুমদারের স্ত্রী স্বর্ণা চক্রবর্তী (২৫) ও মিল্টনের বড় ভাই সুব্রত মজুমদারের স্ত্রী সাথী (৩০)।

অপরদিকে, রাজাপুর এলাকায় মোটরসাইকেল ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে আহাদ আলী মোল্ল্যা (৬০) নামে এক পল্লি চিকিৎসক নিহত হয়েছেন। তিনি নড়াইল জেলার কালিনগর গ্রামের আবু হোসেন মোল্ল্যার ছেলে।

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের বেলবানা গ্রামে মোটরসাইকেল চাপায় আলী হামজা নামে আড়াই বছরের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বাবা মমিনুর রহমান জানান, তার ছেলে বাড়ির পাশের রাস্তায় দৌড়াদৌড়ি করার সময় দ্রুতগতিতে আসা একটি মোটরসাইকেল তাকে চাপা দেয়। শিশুটিকে মারাত্মক আহত অবস্থায় বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বগুড়া: বগুড়ার নন্দীগ্রামে ভ্যানচাপায় জাহিদ হাসান নামে এক চার বছরের শিশু নিহত হয়েছে। শুক্রবার বিকাল তিনটার দিকে উপজেলার ভাটরা ইউনিয়নের বেল ঘড়িয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। জাহিদ হাসান বেলঘরিয়া গ্রামের ফারুক আহম্মেদের ছেলে।

জানা গেছে, ঘটনার সময় জাহিদ তার বন্ধুদের সাথে বাড়ির পাশের রাস্তায় খেলছিল। এ সময় একটি ব্যাটারিচালিত ধানবোঝাই অটোভ্যান তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর ভ্যানচালক চালক পালিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here