আরও ২২৭৩ জন শনাক্ত, মৃত্যু ২০

0
42
করোনায় মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২২৯২

খবর৭১ঃ করোনাভাইরাসে দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৫৪৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ২৭৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট চার লাখ ৫৮ হাজার ৭১১ জনের।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৯২২ জনের। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩৭৮ জনের। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ, ২৯ হাজার ৫৮০ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৭৩ হাজার ৬৮৬ জন। সুস্থার হার ৮১ দশমিক ৪৬। অন্যদিকে মৃতের হার ১ দশমিক ৪৩।

মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ৩ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন। এর মধ্যে ঢাকায় ১০ জন, চট্টগ্রামে ৩ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ২ জন, বরিশালে ৩ জন ও রংপুরে ১ জন। সিলেট ও ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু নেই।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পঞ্চাষোর্ধ ৭ জন, ষাটোর্ধ ১০ জন রয়েছেন।

এদিকে শীতের মৌসুম শুরু হতে না হতেই প্রতিদিন সারা বিশ্বে অদৃশ্য এই ভাইরাসটিতে আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। মৃতের সংখ্যাও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। সুস্থও হচ্ছেন উল্লেখযোগ্য সংখ্যক মানুষ।

গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে নতুন করে মৃতের তালিকায় যোগ হয়েছে ১১ হাজারেরও বেশি মানুষের নাম। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ১৩ লাখ এবং মৃত্যু ১৪ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ২৪ লাখের কাছাকাছি।

গত একদিনে বিশ্বে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১১ হাজার ১০১ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ছয় লাখ মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here