দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র, সিরিজ বাংলাদেশের

0
55
দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র, সিরিজ বাংলাদেশের

খবর৭১ঃ

মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজের দ্বিতীয় ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। যার কারণে নেপালের বিপক্ষে দুই ম্যাচের এই সিরিজটি ১-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে জিতেছিল।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণে যায় বাংলাদেশ। কিন্তু সাদ উদ্দিনের দুর্বল শটে বল সহজেই নিজের নিয়ন্ত্রণে নেন নেপালের গোলরক্ষক। সপ্তম মিনিটে আবার আক্রমণে যায় বাংলাদেশ। কিন্তু নেপালের শক্ত রক্ষণভাগ ভেদ করে কাঙ্ক্ষিত গোল আদায় করতে পারেনি বাংলাদেশ।

২৭তম মিনিটে নাবিব নেওয়াজ জীবনের দূরপাল্লার বিপজ্জনক শটটি গোলবারের উপর দিয়ে চলে যায়। ৩৫তম মিনিটে সাদ উদ্দিনের ক্রস থেকে আলতো ছোঁয়ায় বল নেপালের জালে পাঠানোর সুযোগ পেয়েছিলেন সুমন রেজা। কিন্তু ঠিকভাবে শটটি নিতে পারেননি তিনি। ৩৬তম মিনিটে কর্নার কিক থেকে গোলের সুযোগ ছিল নেপালের সামনে। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হেডের কারণে বেঁচে যায় বাংলাদেশ।

বিরতির পর ৫০তম মিনিটে আক্রমণে যায় বাংলাদেশ। কিন্তু বিশ্বনাথ ঘোষের দূরপাল্লার শটটি ছিল লক্ষ্যভ্রষ্ট। প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধ ছিল উত্তেজনাপূর্ণ। দুই দলই একের পর এক আক্রমণে গিয়েছে। কিন্তু কোনো দলই গোলের দেখা পায়নি।

এদিন মাঠে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যায়। ম্যাচের ৭২তম মিনিটে বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে সেলফি তুলতে মাঠে ঢুকে পড়েন এক দর্শক।

ওই দর্শক জামাল ভূঁইয়ার সঙ্গে সেলফি তোলার ভঙ্গিমায় দাঁড়ান। হয়তো সেলফি তুলেছেনও। কিন্তু রেফারি ও লাইন্সম্যান দর্শককে বাধা দেন। পুলিশ দ্রুত এসে ওই দ্শককে মাঠ থেকে বের করে নিয়ে যায়।

করোনার পর এই প্রথমবার বাংলাদেশে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হলো। বিশ্বকাপ বাছাইয়ে সামনে কাতারের বিপক্ষে ম্যাচ রয়েছে লাল-সবুজের জার্সিধারীদের। সে কারণে বাংলাদেশের জন্য সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here