ভারতে আটকে থাকা ৪ যুবককে বেনাপোল দিয়ে ফেরত

0
329
ভারতে আটকে থাকা ৪ যুবককে বেনাপোল দিয়ে ফেরত

শেখ কাজিম উদ্দিন, বেনাপোলঃ ভিসার মেয়াদ শেষ হওয়ায় ভারতে আটকে থাকা ৪ যুবককে বেনাপোল দিয়ে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ। রবিবার সন্ধ্যায় তাদেরকে ভারতের পেট্রাপোল পুলিশ বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

এরা ৩ মার্চ পাসপোর্টের মাধ্যমে ভারতে গমন করেছিলো। করোনার কারণে সেখানে তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ায় পুলিশের কাছে আত্মসমর্পণ করে। পরে ভারতের কেরালা প্রদেশের একটি শেল্টার হোমে ৬ মাস থাকার পর আদালতের আদেশে স্বদেশে ফেরে।

ফেরত আসা যুবকরা হলো, নীলফামারি জেলার মোতাহার আলীর ছেলে লিটন মিয়া (৩৪), আব্দুল ওয়াদুদের ছেলে আব্দুল ওহাব (৩০), মোখলেছুর রহমানের ছেলে ইমদাদুল হক (৪৫) ও পঞ্চগড় জেলার মোখলেছ মিয়ার ছেলে সাইদুর রহমান (২৫)।

বেনাপোল ইমিগেশন পুলিশ জানায়, এরা ভারতের কেরালা প্রদেশে যেয়ে ভিসার মেয়াদ শেষ হলে সে দেশের পুলিশকে ঘটনাটি জানালে পুলিশ তাদের আটক করে এবং একটি শেল্টার হোমে রাখে। এছাড়া ভারতে কোন বিদেশি নাগরিক ৩ মাস থাকলে তাদের নিকটস্থ থানায় এফআরও রিপোর্ট করতে হয়। এই ৪ বাংলাদেশি সেখানে এফআরও রিপোর্ট করেনি। এরপর তাদের ভিসার মেয়াদ শেষে তারা পুলিশকে জানালে তাদের আটক করে একটি শেল্টার হোমে রাখে। এরপর আদালতের আদেশের পর তাদেরকে স্বদেশে ফেরত পাঠায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here