মিরসরাইয়ে সড়কের বেহাল দশা, দুর্ভোগ চরমে

0
324
মিরসরাইয়ে সড়কের বেহাল দশা, দুর্ভোগ চরমে

রেদোয়ান হোসেন জনিঃ
মিরসরাইয়ে সড়কের বেহাল দশা বিরাজ করছে। উপজেলার বারইয়াহাট থেকে শুভপুর সড়কের বেহাল দশা বিরাজ করছে দীর্ঘদিন ধরে। ব্যস্ত এ সড়ক দিয়ে বনজ দ্রব্য বহনকারী যানবাহন, দূরপাল্লার বাস সহ শত শত যানবাহন চলাচল করে। কিন্তু ব্যস্ত ও নির্ভরযোগ্য এ সড়কে নিয়মিত ঘটছে ছোটখাটো দূর্ঘটনা, বিকল হচ্ছে যান, বড় বড় গর্ত আর খানাখন্দেভরা রাস্তাটি যেন মরণফাঁদ, লেগে থাকছে দীর্ঘ যানজট। যাত্রী, চালক, পথচারী ও সাধারণ মানুষের দুর্ভোগ থাকে চরমে।

দীর্ঘদিন ধরে এ নাকাল পরিস্থিতি নিয়ে সরগরম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরও নীরব কর্তৃপক্ষ।

অবশেষে আজ (শুক্রবার) দুপুরে সড়ক ও জনপদ বিভাগের লোকজন এসে সাময়িক মেরামতের চেষ্টা করে।

ফেনী থেকে খাগড়াছড়ি রুটে চলাচল কারী শান্তি পরিবহনের চালক নিজাম উদ্দিন বলেন, নিয়মিত এ রুটে ড্রাইভিং করি, রাস্তার দূরাবস্থার কারণে ঘন্টার পর ঘন্টা দীর্ঘ যানজটে আটকে থাকতে হয়, ডেলিভারি রোগী ও জরুরী প্রয়োজনে চলাচলকারী মানুষগুলোকে খুব ভোগান্তি পোহাতে হয়।

স্থানীয় বাসিন্দা নাজিম উদ্দীন সাদ্দাম বলেন, দীর্ঘদিন যাবৎ উক্ত সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে, চালক, যাত্রী ও সাধারণ মানুষের সীমাহীন কষ্ট উপলব্ধি করেছি। সাময়িক মেরামত করা হচ্ছে তবে ভালো করে কাজ না করলে বড় ধরনের ক্ষয়ক্ষতি ও দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সড়ক ও জনপদ বিভাগের করেরহাট জোনের উপ-সহকারী প্রকৌশলী আবুল কাশেম বলেন উক্ত সড়কের জন্য দীর্ঘ পরিকল্পনা করা হয়েছে। সাময়িক মেরামত করা হচ্ছে। তবে নির্বাহী প্রকৌশলী এ ব্যাপারে ভালো জানেন। সড়কের এ পরিস্থিতির জন্য তিনি ভারী যানবাহনগলো বিশেষ করে ড্রাম ট্রাক ও ৫ টনের অধিক ওজনের গাড়িগুলোকে দায়ী করেন। তার মতে, ৪৫০ ফুট বালু বহনের অনুমতি থাকলেও ড্রাম ট্রাকগুলো বহন করছে ১০০০ ফুট বা তার চেয়েও বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here