সৈয়দপুরে ভুট্টাবোঝাই ট্রাক থেকে ২ বস্তা ফেনসিডিল উদ্ধার,ট্রাক চালক গ্রেফতার

0
135
সৈয়দপুরে ভুট্টাবোঝাই ট্রাক থেকে ২ বস্তা ফেনসিডিল উদ্ধার,ট্রাক চালক গ্রেফতার

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর প্রতিনিধি :

সৈয়দপুরে পুলিশের অভিযানে ভুট্টা বোঝাই ট্রাক থেকে দুটি বস্তায় থাকা ১৮৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। ট্রাক চালককে গ্রেফতারসহ আটক করা হয়েছে ট্রাকটি। গতকাল বৃহস্পতিবার রাত ১০ টার দিকে শহরের বঙ্গবন্ধু চত্বরের পাঁচমাথা মোড়ের ট্রাফিক বক্সের সামনে ওই ট্রাকটি আটক করে পুলিশ। এসময় ট্রাক চালকের আসনের পিছনে বিশেষ কায়দায় রাখা দুটি বস্তা থেকে উদ্ধার করা হয় ফেনসিডিলের চালানগুলো। এ ঘটনায় ট্রাক চালক সামিনুর ইসলাম সাগর (২৫), হেলাপারসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে সৈয়দপুর থানায় মামলা হয়েছে। থানা পুলিশ জানায়,বৃহস্পতিবার সন্ধ্যার পর তারা গোপন সংবাদে জানতে পারেন দিনাজপুরের কাহারোল উপজেলার দশমাইল থেকে ছেড়ে আসা ভুট্টাবোঝাই ট্রাকে ফেনসিডিলের চালান আসছে।

সোর্সের দেয়া এমন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর থানার জরুরী অফিসারের দায়িত্ব পালন করা উপ- পরিদর্শক লক্ষী নারায়ন বর্মনের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সৈয়দপুর নিয়ামতপুর এলাকার খালেক পেট্রোল পাম্পের সামনে অবস্থান নেয়। রাত সাড়ে ৯টার দিকে ওই এলাকা দিয়ে সৈয়দপুরের দিকে আসা মাল বোঝাই ঢাকা মেট্রো-ট- ১৩-১৩৩৯ নম্বরের একটি ট্রাকের গতিরোধের চেস্টা করে পুলিশ। কিন্তু ট্রাকের চালক না থামিয়ে গতি বাড়িয়ে দেয়। এতে সন্দেহ বেড়ে যাওয়া পুলিশের দলটি ট্রাকটিকে ধাওয়া করে। এসময় ট্রাক চালক পালিয়ে যেতে বাস টার্মিনাল হয়ে শহরের দিকে ট্রাকটি নিয়ে ঢুকে পড়ে। পুলিশও ধাওয়া করলে ট্রাক চালক গতি বাড়িয়ে শহরে চলে আসে। কিন্তু বঙ্গবন্ধু চত্বরের পাঁচমাথা মোড়ে যানজটের কবলে পড়লে ট্রাকটি আটকা পড়ে। সাথে সাথে পুলিশের দলটি ওই ট্রাক চালককে আটক করে। তবে ট্রাকের হেলপার কৌশলে পালিয়ে যায়। খবর পেয়ে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ঘটনাস্থলে উপস্থিত হন। পরে হওই ট্রাকের চালকের আসনের পিছনে বিশেষ কায়দায় রাখা দুইটি বস্তা থেকে ১৮৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এসময় ঘটনাস্থলে উদ্ধার করা ফেনসিডিলের জব্দ তালিকা করে ট্রাকটি থানায় নিয়ে যায় পুলিশ। ট্রাক চালক সামিনুর ইসলাম সাগর জানায় দিনাজপুরের কাহারোল উপজেলার দশমাইল নামক স্থান থেকে ভুট্টা বোঝাই করে টাঙ্গাইলের মির্জাপুরে একটি ফ্যাক্টরীতে নিয়ে যাওয়ার জন্য রওয়ানা হয়েছিল। পথিমধ্যে টেক্সটাইল নামক স্থানে আবু তালেব নামে এক ব্যক্তি ফেনসিডিলের দুটি বস্তা উঠিয়ে দেয়। তাকে বলা হয় এসব কোথায় নামানো হবে তা মোবাইল ফোনে জানিয়ে দেয়া হবে। এ ব্যাপারে সৈয়দপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে। মামলায় দিনাজপুর সদর উপজেলার খানপুর খুদিহার এলাকার মো. ইয়াকুব আলীর পুত্র ট্রাক চালক সামিনুর রহমান সাগরসহ হেলপার ও অজ্ঞাত কয়েকজনকে আসামী করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে আসামি সাগরকে নীলফামারী জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান ভুট্টাবোঝাই ট্রাক থেকে ফেনসিডিল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here