ভারতীয় ভিসা চালুর অনুরোধ বাংলাদেশের

0
91
ভারতীয় ভিসা চালুর অনুরোধ বাংলাদেশের

খবর৭১ঃ বাংলাদেশি নাগরিকদের জন্য ভারতীয় ভিসা পুনরায় চালুর জন্য অনুরোধ করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকে এ অনুরোধ জানান তিনি।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার হোটেল সোনারগাঁওয়ে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন মাসুদ বিন মোমেন। বৈঠকে ভারতীয় পররাষ্ট্র সচিব দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘প্রতিবেশী প্রথম’ নীতির কথা তুলে ধরেন।

বৈঠকে মাসুদ বিন মোমেন বাংলাদেশি নাগরিকদের জন্য ভারতীয় ভিসা পুনরায় চালুর জন্য অনুরোধ করেন। বিশেষ করে রোগীরা যেন ভারতে চিকিৎসা নিতে পারেন সেই অনুরোধ জানান তিনি। ভারতের পক্ষ থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর চালুর জন্য অনুরোধ জানানো হয়।

মাসুদ বিন মোমেন ভারতে আটকে পড়া তাবলিগ জামাত সদস্যদের দ্রত দেশে ফেরানোর তাগিদ দেন। একই সাথে আসামের ধুবড়িতে আটক বাংলাদেশের ২৫ জেলেকে ফেরত দেয়ার অনুরোধ করেন। ভারতীয় পক্ষ এ বিষয়ে আশ্বাস দিয়েছে।

বৈঠকে করোনার মধ্যেও ভারত থেকে চট্টগ্রাম ও মোংলা বন্দর হয়ে পণ্য ট্রান্সশিপমেন্টের জন্য উভয় পক্ষ সন্তোষ প্রকাশ করে।

উল্লেখ্য, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক জোরদারের লক্ষ্যে ১৮ আগস্ট ঢাকায় আসেন ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। বুধবার ঢাকা ত্যাগ করেন তিনি। এর আগে বুধবার দুপুরে দুই দেশের পররাষ্ট্র সচিবের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here