‘লাগাই গাছ বাড়াই বন’ স্লোগানে চান্দিনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

0
126
‘লাগাই গাছ বাড়াই বন’ স্লোগানে চান্দিনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

খবর৭১ঃ

মোঃ রাসেল মিয়া, কুমিল্লা প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে চান্দিনাকে সবুজ ও প্রাকৃতিক বন্ধন হিসাবে গড়ে তুলতে সারাদেশের ন্যায় চান্দিনায় বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।‘মুজিববর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ প্রতিপাদ্য ধারণ করে উক্ত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান তপন বক্সী ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) স্নেহাশীষ দাশ।

এবারে চান্দিনা উপজেলায় ২৫ হাজার ৩২৫টি বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে চান্দিনা উপজেলা পরিষদ চত্ত্বরে এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মোল্লা আবুল কালাম আজাদ, দোল্লাই নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাবুদ্দিন মাস্টার, চান্দিনা বনবিভাগের (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মো: শাহজাহান সহ উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা কর্মচারীগণ। উদ্বোধন তপন বক্সী বলেন, জলবায়ূর পরিবর্তন রোধে সামাজিক বনায়নের কোনো বিকল্প নেই। তিনি বলেন,মানুষের জীবন বাঁচাতে বৃক্ষের গুরুত্ব অনেক। প্রধানমন্ত্রীর উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। কাজেই আমরা সবাই এ বর্ষায় গাছ রোপন করে দেশকে আরো প্রাকৃতিকবন্ধন হিসাবে গড়ে তুলতে চাই। উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) স্নেহাশীষ দাশ বলেন, মুজিববর্ষ উপলক্ষে চান্দিনায় নানা ইতিবাচক উদ্যোগ নেয়া হয়েছে।

এরমধ্যে অনেক কিছু আমরা বাস্তবায়ন করেছি। মুজিববর্ষ উপলক্ষে চান্দিনা উপজেলায় ২৫ হাজার ৩‘শ ২৫টি বৃক্ষ রোপনের উদ্যোগ নেয়া হয়েছে। এরমধ্যে আমলকি, হরতকি, বহেরা, লেবু, ডালিম, তেঁতুল, আমড়া, জারুল, অর্জনসহ নানা প্রকার ফলজ, বনজ ও ঔষধি গাছ রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এসব চারা রোপন শেষ হবে বলে জানান তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here