আম্পান: রাজধানীতে বৃষ্টিসহ ঝড়ো বাতাস

0
500
আম্পান: রাজধানীতে বৃষ্টিসহ ঝড়ো বাতাস

খবর৭১ঃ
ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে রাজধানী ঢাকায় বৃষ্টিসহ ঝড়ো বাতাস শুরু হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, এটি বুধবার বিকাল ৪টা থেকে সাগর উপকূলের পূর্ব দিকে সুন্দরবন ঘেঁষা পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ দিয়ে অতিক্রম করছে।

এর প্রভাবে বিকাল ৫টার পর থেকে শুরু সারা দেশের মতো রাজধানী ঢাকাতে শুরু হয়েছে বৃষ্টিসহ ঝড়ো বাতাস। তবে ঝড়ের গতিবেগ জানায়ায়নি।

আবহাওয়া অফিসের উপপরিচালক কাওছার পারভীন যুগান্তরকে বলেন, আমরা ৪টা থেকে ৬টার মধ্যে বাংলাদেশে আঘাত হানবে বলে জানিয়েছিলাম। ইতিমধ্যে এটি বাংলাদেশ অতিক্রম করা শুরু করে দিয়েছে। এটি দেশের সুন্দরবন উপকূল দিয়ে ঢুকেছে। এটি অত্রিক্রম করতে চারঘণ্টা লাগতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়টি অতিক্রমের সময় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৬০ থেকে ১৮০ কিলোমিটারের মধ্যে রয়েছে। এটি বিকাল চারটা থেকে রাত আটটার মধ্যে সাতক্ষীরা ও খুলনা অঞ্চল অতিক্রম করবে।

এর আগে আবহাওয়া দফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় আম্পান বঙ্গোপসাগরে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়েছে। এটি আজ বুধবার দুপুর চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৪৮০ কিলোমিটার, কক্সবাজার উপকূল থেকে ৪৭০ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে ২৯০ ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এ কারণে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত এবং চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলীয় এলাকাকে ৯ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here