সৈয়দপুরে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে আওয়ামীলীগের কর্মসুচি পালন

0
411
সৈয়দপুরে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে আওয়ামীলীগের কর্মসুচি পালন

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ
প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে সৈয়দপুরে আওয়ামীলীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসুচি পালন করা হয়েছে। এসব কর্মসুচির মধ্যে ছিল করোনাভাইরাস প্রতিরোধে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষজনের মাঝে হ্যান্ড গ্লাভস্, মাস্ক, ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ এবং শহরে জীবাণুনাশক স্প্রে ছিটানো। আজ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ওই কর্মসুচি পালন করেন।
সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পৌর মেয়র মো. আখতার হেসেন বাদল ও সাধারন সম্পাদক মো. মহসিনুল হক মহসিনের নেতৃত্বে সকালে শহীদ তুলশীরাম সড়কস্থ দলীয় কার্যালয়ে জীবানুনাশক স্প্রে ছিটানোর মাধ্যমে ওই কর্মসুচি শুরু করা হয়।

পরে শহরের বঙ্গবন্ধু সড়ক, শহীদ ডা. শামসুল হক সড়ক, শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ জহুরুল হক সড়কসহ প্রধান প্রধান সড়কে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করতে সকলের মাঝে লিফলেট, গ্লাভস, মাক্স, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। একই সাথে সচেতনতা সৃষ্টিতে মাইক প্রচার ও দলের নেতাকর্মীরা শহরের প্রতিটি সড়কে জীবানুনাশক স্প্রে ছিটানো হয়। এসব কর্মসুচি পালনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী এ.কে এম.রাশেদুজ্জামান রাশেদ, মো. ফারুক হোসেন,
বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেহেদি হাসান সুরুজ, কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.জিকো আহমেদ, আওয়ামীলীগ নেতা খলিলুর রহমান, মোনায়েম হোসেন, মিজানুর রহমান লিটন,স্বেচ্ছাসেবকলীগ নেতা নুর মো.ওয়ালিউর রহমান রতন,মৎস্যজীবি লীগ নেতা মো. ইশা মিঠুসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

কর্মসুচি চলাকালে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. আখতার হোসেন বাদল সৈয়দপুরবাসীর উদ্দেশ্যে বলেন,সরকারি নির্দেশনা থাকা সত্বেও অনেকেই
শহরে অযথা ঘোরাফেরা করছে। এতে তারা যেমন নিজেরা ঝুঁকির মধ্যে রয়েছেন তেমনি পরিবারের সদস্যদেরও ঝুঁকির মধ্যে ফেলছেন। এজন্য তিনি সৈয়দপুরবাসীকে করোনা ভাইরাসকে অবহেলা না করে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের নিজ নিজ বাড়িতে অবস্থান করার অনুরোধ করেন। এছাড়া সৈয়দপুরের ব্যবসায়ীদেরও সচেতন হয়ে তাদের ক্রেতারা যাতে দোকানের সামনে যত্রতত্র না দাড়িয়ে ৩ ফুট দুরত্ব বজায় রাখতে ব্যবস্থা নেয়ার আহবান জানান তিনি। আওয়ামী লীগের শুরু হওয়া এসব কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি ঘোষণা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here