শাহজাদপুরে পদ্মা সেতুর ২ শ্রমিক হোম কোয়ারেন্টাইনে

0
441
শাহজাদপুরে পদ্মা সেতুর ২ শ্রমিক হোম কোয়ারেন্টাইনে

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের ভাটপাড়া গ্রামের এক বাড়িতে পদ্মা সেতুর ২ শ্রমিককে সোমবার দুপুর থেকে দুই সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা ২জন পদ্মা সেতুতে শ্রমিক হিসেবে কর্মরত ছিলো।

তারা হলো শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মৃত কেরামত সরকারের ছেলে কামরুল ইসলাম(২৫) ও লালমনিরহাট জেলার হাতিবান্ধা উপজেলার রায়হান আলী(২৫)।

এ বিষয়ে এলাকাবাসি জানান, পদ্মা সেতুতে কর্মরত এ দুই শ্রমিক গত ২ দিন আগে আরিচা থেকে এ গ্রামের সাইফুল ইসলাম ও আব্দুল বাকির নৌকা যোগে ভাটপাড়া গ্রামে আসে। রবিবার সকালে রায়হানকে করোনা আক্রান্ত সন্দেহে এলাকাবাসি পুলিশ ও স্থানীয় প্রশাসনকে খবর দেয়।

এই খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসির মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। সন্ধ্যায় পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে মাইকে ঘোষণা দিয়ে ওই বাড়িটি লকডাউন করা হয়। এলাকাবাসিকে ওই বাড়ি বা তার আশেপাশে কাউকে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

সোমবার সকালে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম খান নয়ন, আবাসিক মেডিক্যাল অফিসার রাকিব হাসনাত সহ অন্যান্য স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যকর্মীদের সমন্বয়ে একটি মেডিকেল টিম ওই বাড়িতে পৌছে নিবির পর্যবেক্ষণ ও তাদের বিশেষ সাক্ষাৎকার গ্রহণ শেষে তাদের শরীরে করোনা ভাইরাস সংক্রমণের কোন লক্ষণ না পেয়ে নমুনা সংগ্রহ করেননি। তবে যেহেতু তারা ঢাকা ফেরত, তাই তাদের বাধ্যতামূলক ভাবে ১৪ দিনে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা বলেন, যেহেতু তারা ঢাকা ফেরত, তাই তাদের বাধ্যতামূলক ভাবে ১৪ দিনে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া এ বিষয়ে এলাকাবাসীকে আতংকিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here