বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক হিসাবে দায়িত্ব নিলেন তামিম ইকবাল

0
488
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক হিসাবে দায়িত্ব নিলেন তামিম ইকবাল
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক হিসাবে দায়িত্ব নিলেন তামিম ইকবাল

খবর ৭১ঃ রবিবার বিসিবির বৈঠকের পর তামিম ইকবালকে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক নিয়োগ দেওয়া হয়েছে। সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজের মধ্য দিয়ে পাঁচ বছর পূর্ণ হওয়া মাশরাফি মুর্তজা থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

বিসিবির সভাপতি নাজমুল হাসান তামিমের আমলের দৈর্ঘ্য নির্দিষ্ট করেননি, তবে বলেছিলেন যে তাকে বাংলাদেশের “দীর্ঘমেয়াদী” অধিনায়ক হিসাবে দেখা হবে। “আজকের বৈঠকের পর বোর্ড সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে যে তামিম ইকবাল বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক হবেন।” “পরের বছর অন্য একজন অধিনায়কের নাম নেওয়ার সিদ্ধান্ত থেকে আমরা সরে আসায় তিনি দীর্ঘ মেয়াদে অধিনায়ক হবেন। আমরা কোনও গ্যারান্টি দিচ্ছি না, তবে তিনি আমাদের দীর্ঘমেয়াদী অধিনায়ক।”

তামিম মুর্তজাকে “অনুপ্রেরণার একটি মডেল” হিসাবে বর্ণনা করেছিলেন এবং অধিনায়ক হিসাবে ভাল সময় এবং খারাপের মধ্য দিয়ে সমর্থন চেয়েছিলেন।

“এটি আমার জন্য একটি বিরাট সম্মানের বিষয়। আমাকে এই দায়িত্ব নিয়ে বিশ্বস্ত করার জন্য আমি বিসিবিকে ধন্যবাদ জানাই। আমি জানি যে মাশরাফি বিন মুর্তজা [এসআইসি] যেহেতু আমার জন্য ক্রিকেট সত্যই দুর্দান্ত ক্রিকেট এবং অনুপ্রেরণার মডেল হিসাবে পরিপূর্ণ হয়েছে, এবং সমস্ত ক্রিকেটারদের অধিনায়ক হিসাবে, “তামিম বলেছিলেন।

“এখন যে যাত্রা শুরু হচ্ছে তার উত্থান-পতন হবে। আমরা সবাই চাই বাংলাদেশ ওয়ানডে দল সফল হোক এবং আমরা যখন বিজয়ী হই তখন এটি পুরো জাতির জন্য উদযাপন। আমি আশা করি বোর্ড, ভক্ত এবং মিডিয়া আমাকে সমর্থন করবে কঠিন মুহুর্তগুলির পাশাপাশি ভাল সময়গুলির মধ্যে দিয়ে। ”

বাংলাদেশের পরবর্তী ওয়ানডে দায়িত্ব পাকিস্তানের বিপক্ষে করাচিতে ১ এপ্রিল ওয়ানডে খেলা। এ বছর তারা খেলবে অন্যান্য ওয়ানডে ক্রিকেটে মে মাসে আয়ারল্যান্ডে তিন ম্যাচের সিরিজ।গত বৃহস্পতিবার মুর্তজা জায়গাটি খালি করার পর পদের পক্ষে দু’জন স্পষ্ট প্রার্থী ছিলেন। বিসিবির সিদ্ধান্ত ছিল মাহমুদউল্লাহ এবং তামিমের মধ্যে, যদিও মুশফিকুর রহিমের বিষয়েও কিছু মহলে আলোচনা হয়েছিল। সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও ব্যাকগ্রাউন্ডে ফিরে এসেছে, অলরাউন্ডার তার এক বছরের নিষেধাজ্ঞার পরে এই বছরের অক্টোবরে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ পরের বছর থেকে আইসিসির ওয়ানডে লিগে অংশ নেবে, যার অর্থ এই বছর নির্ধারিত চারটি ওয়ানডে লীগ শুরুর আগে দীর্ঘমেয়াদী অধিনায়ক হিসাবে কাজের অনুভূতি অর্জনের একমাত্র উইন্ডো তামিমকে দেবে।

গত সপ্তাহে তামিম জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে চলাকালীন ৭০০০ ওয়ানডে রান অর্জনকারী প্রথম ব্যাটসম্যান হয়েছিলেন এবং গত পাঁচ বছরে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের উত্থানের অন্যতম স্থপতি হিসাবে বিবেচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here