‘না’ তে অনড় ক্রিকেটার মুশফিকুর রহিম

0
585
‘না’ তে অনড় ক্রিকেটার মুশফিকুর রহিম
না’ তে অনড় ক্রিকেটার মুশফিকুর রহিম

খবর৭১ঃ কঠোর নিরাপত্তায় দুই দফায় পাকিস্তান সফর করে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। এবার তৃতীয় ধাপে একটি ওয়ানডে ও সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে টাইগাররা। ওয়ানডে মাঠে গড়াবে ৩ এপ্রিল আর টেস্ট ম্যাচ শুরু হবে ৫ এপ্রিল থেকে।

ক্রিকেটপ্রেমীরা আশায় বুক বেধে ছিল তৃতীয় ধাপে হয়ত পাকিস্তান সফরে যাবেন মুশফিক। কিন্তু তিনি পাকিস্তানে যেতে মোটেও আগ্রহী নন। গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। তবে নিজের ওয়ানডে ক্যারিয়ারে শততম জয়ের মাইলফলকের সামনে থাকা মুশফিকের মাথায় জুড়ে দেয়া হয়েছিল ‘পাকিস্তানী চাপ’।

অনিশ্চয়তার খেলা ক্রিকেট। কখনো জয় আবার কখনো জিততে গিয়ে হেরে যাওয়া। কিন্তু এই খেলায় নিজের দক্ষতা, ব্যাটিং নৈপুর্ন দিয়ে বার বার খাদের কিনারা থেকে দলকে টেনে তুলেছেন মুশফিক। দলকে করেছেন চাপমুক্ত। এমনকি গতকাল পাকিস্তানে খেলার চাপ নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারে ৩৮তম হাফ সেঞ্চুরি করেই তবে সাজঘরে ফেরেন মুশফিক।

পারিবারিক কারণ দেখিয়ে প্রথম দুই দফায় পাকিস্তান সফরে যাননি মুশফিক। এপ্রিলে তৃতীয় ধাপে সিরিজের বাকি টেস্ট এবং একমাত্র ওয়ানডে খেলতে সেখানে যাবে বাংলাদেশ। কিন্তু এ পর্বে পাকিস্তানে যেতে মুশিকে বেশ চাপ দিচ্ছে বিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগের দিন মুশফিকুর রহিমের সঙ্গে আলোচনায় বসেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তবে সেখানে ছিল না তার ব্যাটিং বা দলের কৌশল নিয়ে কোনো কথা। বরং মুশফিককে পৌঁছে দেয়া হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বার্তা।

জানা গেছে পাকিস্তান সফরে যেতে রাজি না হলে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে বাদ দেয়া হবে! তবে মুশফিক এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি। চাপেও অবশ্য নিজের অবস্থান থেকে মুশফিক সরে আসেননি বলে জানা গেছে। প্রধান নির্বাচককে জানিয়ে দিয়েছেন পাকিস্তানে না যাওয়ার সিদ্ধান্তে তিনি অনড়। তার মানে করাচিতে যাচ্ছেন না তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here