কাতারে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হলো ঈদুল ফিতর

0
79

খবর৭১ঃ গোলাম মাওলা হাজারী, মধ্যপ্রাচ্য:
যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের কয়েকটি দেশের মতো কাতারেও উদযাপিত হলো পবিত্র ঈদুল ফিতর। ৪ জুন মঙ্গবার সকাল ৫টায় ৩৮২ টি ঈদগাহ ও মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন ধর্ম প্রাণ মুসল্লীরা। ঈদের নামাজ শেষে কোলাকুলি করেন ও মুসলিম উম্মাহের সুখও শান্তি কামনা করে দোয়া করা হয়।

ঈদুল ফিতরের অবসরে বিভিন্ন বিপণিবিতান ও বিনোদনকেন্দ্রে ঘুরে বেড়ানো ও কাতারে নতুন চালু হওয়া মেট্রোরেল ভ্রমণ করেন কাতারপ্রবাসীরা। এ সময় একে ওপরের সঙ্গে মেতে ওঠেন ঈদ উদযাপনে। কাতারের বিভিন্ন পার্ক ও মলে আয়োজিত ঈদ উৎসবেও ভিড় করেন অনেকে।


বন্ধু বান্ধবদের নিয়ে ঘুরে বেড়ানো আর প্রাণখোলা আড্ডায় মেতে ঈদুল ফিতরের আনন্দ উপভোগ করেন, সাগরে বাসা বাংলাদেশিদের দ্বারা পরিচালিত সাম্পানে নেচে-গেয়ে আনন্দে মেতে উঠেন প্রবাসীরা, ঈদের দিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত হাজারও প্রবাসীর পদচারণায় মুখর হয় কর্নিশসহ অন্যান্য দর্শনীয় স্থান।

ঈদের অবসরকে আনন্দমুখর করে তুলতে কাতারের বিভিন্ন শহর থেকে অনেকে এসে জড়ো হন এই কর্নিশে। কর্মব্যস্ত জীবনে ঈদের এই ক্ষণিকের অবসর প্রবাসীদের জন্য বয়ে আনে সুবর্ণ সুযোগ। বিদেশে ঈদের এই আনন্দঘন মুহূর্তে দেশে থাকা স্বজনদের কথা বারবার মনে পড়ে তাদের। প্রবাসের ঈদ তাই তাদের কাছে ছিল অপূর্ণ আনন্দ। সেই দুঃখ ভুলে সবাইকে ঈদের শুভেচ্ছা জানান হাজারো মাইল দূরে থাকা কাতারপ্রবাসী বাংলাদেশিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here