শেষ ৭ ম্যাচে সাকিবের ৫ ফিফটি

0
340

খবর ৭১ঃ বিশ্বকাপে নিজের দুই শ’তম ম্যাচটা রাঙিয়ে রাখলেন বিশ্বের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের সঙ্গে উইকেটের স্রোতের বিপরীতে ব্যাটটাকে হাসালেন। দুর্দান্ত ফিফটি উপহার দিয়ে ফিরলেন সাজঘরে।

৪৫ রানে সৌম্য-তামিম জুটি ভাঙার পর ২২ গজে নিজের দুই শ’তম ম্যাচটি খেলতে নামেন সাকিব। বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটির পর দ্বিতীয় ম্যাচেও বোল্ট-সান্টনারদের পরীক্ষা নিয়ে টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন বিশ্বসেরা এই অল রাউন্ডার।

যা সাকিবের ক্যারিয়ারে ৪৪তম ফিফটি। এর আগে প্রথম ম্যাচে আরেকটি রেকর্ড গড়েছিলেন সাবেক এই অধিনায়ক। চার বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটির রেকর্ড একমাত্র তারই দখলে।

তাছাড়া ১৯৯ ম্যাচে সবচেয়ে দ্রুত সময়ে পাঁচ হাজার রানের পাশাপাশি আড়াই শ’ উইকেটের রেকর্ডও গড়েছেন এই বিশ্বকাপে।

নামের বিচার করে দ্বিতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের বোলিং তোপের বিপরীতে ব্যাটটাকে ঢাল হিসেবে ব্যবহার করে সময়োপযোগী ৬৪ রানের ইনিংস উপহার দিয়েছেন সাকিব। সাত চারে ৬৮ বলে এই দুর্দান্ত ইনিংস টাইগারদের এনে দেন মাগুরার ক্রিকেটার।

সঙ্গে পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রেখেছেন এই অভিজ্ঞ অল রাউন্ডার। সবশেষ ৭ ম্যাচে ৫ টি ফিফটি হাঁকিয়েছেন তিনি। বিশ্বকাপের ওভালে দুটি। ক’দিন আগে আয়ারল্যান্ডের সঙ্গে একটি। গত বছর বাংলাদেশ সফরে আসা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি। মাঝে একটি ম্যাচে সৌম্য ও তামিম বড় ইনিংস খেলে না জেতালে হয়তো সাকিবের কাছ থেকে আরেকটি ফিফটি দেখতে পারতো ক্রিকেট ভক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here