টাইগারদের শ্রীলঙ্কা সফর, প্রশ্নই ওঠে না: পাপন

0
16

খবর৭১ঃ গেল মাসের ২৫ তারিখে খ্রিস্টীয় ধর্মের অন্যতম উৎসব ইস্টার সানেডেতে শ্রীলঙ্কায় গির্জায় ও হোটেলে হামলা ঘটনা ঘটেছে। এই হামলায় নিহত হয়েছে প্রায় তিন শতাধিক মানুষ এবং আহত হয়েছে আরো পাঁচ শতাধিক। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। তবে লঙ্কানরা প্রমাণ করতে চাইছেন তাদের দেশ এখনো নিরাপদ।

যেকোনো দেশে জঙ্গি হামলার ঘটনা ঘটলেই সেটি প্রভাব ফেলে দেশটির ক্রীড়া ক্ষেত্রে। নিরাপত্তা ইস্যুতে অন্য দেশগুলো সেখানে সফর করতে অনাগ্রহ দেখায়। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডও সেরকম কিছুর আশঙ্কা করছে। তাই দেশকে আবারো নিরাপদ প্রমাণ করতে বিশ্বকাপের পরেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

দু’দলেই এখন বিশ্বকাপ নিয়ে ব্যস্ত আছে। ইংল্যান্ডে ১৪ জুলাই পর্যন্ত সেই মহাযজ্ঞেই ব্যস্ত থাকবে। তাই বিশ্বকাপের পরেই বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানদের চাওয়া অন্তত তিন ম্যাচেও ওয়ানডে সিরিজ খেলে যাক টাইগাররা।

এ নিয়ে গত কয়েকদিন গুঞ্জন শোনা গেলেও বৃহস্পতিবার (৯ মে) এই বিষয় নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাপন জানান, এই সময়ে শ্রীলঙ্কা নিরাপদ নয়। এটা নিয়ে পরে ভাবব।

পাপন বলেন, ‘বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের কথা ছিল। কিন্তু সম্প্রতি যে হামলাটা হয়েছে এরপর এই পরিস্থিতিতে সফরে যাওয়ার কোনও সুযোগই নেই।’

পাপন আরও বলেন, এই সফর নিয়ে আমরা ভাবছি। দুই ক্রিকেট বোর্ডের মধ্যে যোগাযোগ চলছে। আমরা যদি পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা পাই তবে ভেবে দেখব, নইলে যাবার প্রশ্নই ওঠে না। তবে বর্তমান যে পরিস্থিতি তাতে না যাওয়াটাই স্বাভাবিক।’

উল্লেখ্য, পাকিস্তানে ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর দীর্ঘ ১০ বছর কেটে গেলেও দেশটিতে স্বাভাবিক হয়নি আন্তর্জাতিক ক্রিকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here