চৌগাছায় চেয়ারম্যান পদে ২ ভাইস চেয়ারম্যান পুরুষ ৭ মহিলা ৫ জনের মনোনয়ন ফরম জমা

0
315

মুকুরুল ইসলাম মিন্টু চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ আসন্ন নিরুত্তাপ উপজেলা পরিষদ নির্বাচনে যশোরের চৌগাছা উপজেলা নির্বাচনে মনোনয়ন ফরম জমাদানের শেষ দিনে মোট ১৪ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানা গেছে। মনোনয়ন জমা দেয়া সকলেই ক্ষমতাসীন আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী। আওয়ামীলীগ ছাড়া অন্য কোন দল এই নির্বাচনে অংশ না নেয়ায় নির্বাচনকে ইতোমধ্যে নিরুত্তাপ নির্বাচন বলে অভিহিত করেছেন উপজেলার সচেতন মহল।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিনে চৌগাছা উপজেলাতে মোট ১৪ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে দুই জন ও বাকি সকলেই পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন হেভিওয়েট প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশিষ মিশ্র জয়, সদ্য পৌর কাউন্সিলর পদ থেকে পদত্যাগ করা যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক, যুবলীগ নেতা আজাদুর রহমান, সিংহঝুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামছুর রহমান টিয়া, ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শামীম রেজা, পুলিশ থেকে চাকুরীচ্যুত নব্য আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন ও মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের যশোর জেলা সভাপতি আসাদুজ্জামান জেমস। মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা যুব মহিলালীগের সভাপতি আকলিমা খাতুন লাকি, যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাছিমা খানম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুন্নাহার শাহিন ও মহিলালীগের যুগ্ম সম্পাদক নাজনিন নাহার ও যুব মহিলালীগের সহ সভাপতি রিপা ইসলাম।
মনোনয়ন জমা দেয়া নিয়ে গতকাল চৌগাছা উপজেলা সদরে ক্ষমতাসীন দলের উভয় গ্রুপের নেতাকর্মীদের সরব উপস্থিতি ছিল। বর্তমান চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান মনোনয়ন জমা দিচ্ছে কিনা এই নিয়ে সর্বত্র আলোচনা তুঙ্গে ছিলো। অনেকে বলেন, দলের বাইরে যেয়ে তিনি নির্বাচন করবেনা, আবার অনেকে বলেন, দলের স্বার্থে তাকে এই নির্বাচনে অংশ নেয়া উচিত হবে। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিকাল ৪টা ৪৫ মিনিটে তিনি স্বশরীরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলমের কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়ন ফরম জমা দেন। এ নির্বাচনে মোট ১৫ জন মনোনয়ন ফরম ক্রয় করলেও শেষমেষ উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার মনোনয়ন জমা দেননি। এদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিরুত্তাপ একটি নির্বাচনে রুপ নিবে বলে মন্তব্য করেছেন উপজেলার সচেতন মহল।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here