বগুড়ায় বিএনপির ২৩ নেতাকে বহিষ্কারের সুপারিশ

0
354

খবর৭১ঃবগুড়ায় কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২৩ নেতাকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

শনিবার দুপুরে শহরের নবাববাড়ি সড়কের দলীয় কার্যালয়ে বিশেষ জরুরি সভায় এ তালিকা তৈরি করা হয়েছে। এর আগে নির্বাচনে অংশ নেয়া ও সহযোগিতার অপরাধে হাইকমান্ড তিন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেয়া নেতাদের তালিকা তৈরি করতে শনিবার বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভা থেকে ওই সব নেতার তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে মহাসচিব বরাবর চিঠি দেয়া হয়েছে।

জেলা বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানায়, শনিবার দুপুরে জেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ জরুরিসভা শুরু হয়। সভায় ১২ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নেয়া বিএনপি নেতাদের নিয়ে আলোচনা হয়।

নেতৃবৃন্দ বলেন, দলীয় নির্দেশ মেনে আদমদীঘি, দুপচাঁচিয়া ও শেরপুর উপজেলায় কোনো নেতা অংশ নিচ্ছেন না। এর পরও সারিয়াকান্দিতে চার, সোনাতলায় তিন, ধুনটে দুই, কাহালুতে দুই, নন্দীগ্রামে তিন, বগুড়া সদরে এক, শিবগঞ্জে এক, শাজাহানপুরে পাঁচ এবং গাবতলীতে দুই প্রার্থী নির্বাচন করছেন।

ইতিমধ্যে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম, যুগ্ম সম্পাদক মাফতুন আহমেদ খান রুবেল ও শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলামকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে মীর শাহে আলম নির্বাচন না করলেও তার বিরুদ্ধে জাপা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করার প্রমাণ রয়েছে।

অপর প্রার্থীদের ব্যাপারে কেন্দ্রের সিদ্ধান্ত না হওয়ায় দলের নেতাকর্মীরা তাদের পক্ষে কাজ করছেন। তাই প্রার্থী ও তাদের সহযোগিতাকারীদের অবিলম্বে সংগঠন থেকে বহিষ্কার করতে হবে। দল ও বেগম জিয়ার সঙ্গে বিশ্বাসঘাতকতাকারীদের কোনো ক্ষমা নেই।

পরে নির্বাচনে অংশ নেয়া ২৩ প্রার্থী তালিকা তৈরি করে ঢাকায় পাঠানো হয়েছে।

সভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সহসভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল, আলী আজগর তালুকদার হেনা, সিনিয়র যুগ্ম সম্পাদক এমআর ইসলাম স্বাধীন, সোনাতলা বিএনপির সভাপতি আহসানুল তৈয়ব জাকির, আদমদীঘি বিএনপি সভাপতি আবদুল মহিত তালুকদার, জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার, সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ্ মেহেদী হাসান হিমু, সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু প্রমুখ বক্তব্য রাখেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here