সেতুমন্ত্রীর হার্টে ব্লক ধরা পড়েছে ৩টি

0
255

খবর৭১ঃআওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে।এনজিওগ্রামের পর এ তথ্য নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকরা।

ওবায়দুল কাদের এখন বিএসএমএমইউর করোনারি কেয়ার ইউনিটে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। হাসপাতালটির কার্ডলিওজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান এনজিওগ্রামের প্রতিবেদন দেখে  বলেন, সেতুমন্ত্রীর এনজিওগ্রাম করা হয়েছে। ইতিমধ্যে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। এরমধ্যে একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে সার্বিকভাবে তার শারীরিক অবস্থা এখনও সংকটাপন্ন, ৭২ ঘন্টা না গেলে কিছুই বলা যাবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওবায়দুল কাদেরের চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন। চিকিৎসকের ক্লিয়ারেন্স ও প্রধানমন্ত্রীর অনুমতি পেলে ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নেয়া হবে। তাকে সিঙ্গাপুরে নেয়া হতে পারে।

বিষয়টি নিশ্চিত করে ওবায়দুল কাদেরের ভাতিজা তমাল  জানান, বিকালের মধ্যে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হবে। সেই প্রস্তুতি চলছে। ওবায়দুল কাদেরের স্ত্রী সেই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন। তমাল বঙ্গবন্ধু মেডিকেলের সিসিইউতে ওবায়দুল কাদেরের পাশেই রয়েছেন।

এর আগে রোববার সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউর ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হয়। সেখান থেকে জরুরি ভিত্তিতে তাকে সিসিইউতে (করনারি কেয়ার ইউনিট) নিয়ে ভর্তি করা হয়। পরে এনজিওগ্রাম করলে হার্টে ব্লক ধরা পড়ার কথা জানান চিকিৎসকরা।

সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, সকালে ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা অনুভব করেন মন্ত্রী মহোদয়। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের আইসিইউতে চিকিৎসকরা তার মেডিকেল চেকআপ করেন। চেকআপ শেষে তাকে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেন। পরে এনজিওগ্রাম শেষে চিকিৎসকরা জানান, তার হার্টে ব্লক ধরা পড়েছে।

বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের চিকিৎসকরা ওবায়দুল কাদেরের চিকিৎসা দিচ্ছেন।গঠন করা হয়েছে মেডিকেল বোর্ডও।

এদিকে আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ওবায়দুল কাদেরকে ভর্তি করা হয়। এরপর তাকে আইসিইউতে নেওয়া হয়।

বিপ্লব বড়ুয়া বলেন, চিকিৎসকরা বলেছেন, উনি (ওবায়দুল কাদের) স্থিতিশীল অবস্থায় আছেন। এখন তার চিকিৎসায় মেডিকেল বোর্ড বসেছে। বোর্ড পরবর্তী করণীয় নির্ধারণ করবে। আমরা আমরা দলের পক্ষ থেকে উনার আরোগ্য লাভের জন্য দেশবাসী ও নেতাকর্মীদের কাছে দোয়া চাই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের স্বাস্থ্যের অবস্থা জানতে হাসপাতালটিতে দলীয় নেতাকর্মীরা ভিড় করছেন।

ওবায়দুল কাদেরের সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া চেয়েছে আওয়ামী লীগ ও তার পরিবার।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here