সোনারগাঁওয়ে যাত্রী ও চালকদের মুখে পোড়া মবিল দিচ্ছে পরিবহন শ্রমিকরা

0
415

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধি ঃ সড়ক পরিবহন আইন-২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট গতকাল রোববার সকাল ৬টা থেকেই সোনারগাঁওয়ের বিভিন্ন স্থানে বিশেষ করে বাসষ্ট্যান্ডগুলোর আশপাশে পরিবহন এ ধর্মঘট পালন করে ।
পরিবহন শ্রমিকদের ডাকা এই ধর্মঘটের কারণে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ জনগণ। বিশেষ করে অফিসগামী চাকরিজীবী, শিক্ষার্থী, নারী ও শিশুদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মোগরাপাড়া বাসষ্ট্যান্ড ও আশপাশের এলাকায় তারা দলবদ্ধভাবে কয়েকশত শ্রমিক হাতে বাস ও লাঠি নিয়ে দাড়িয়ে আছে। যখনই কোন প্রাইভেটকার, অটোরিকশা, রিকশা, মোটরসাইকেলসহ দেখছে তখনই তারা দৌড়ে গিয়ে সেই পরিবহন আটকিয়ে যাত্রী ও চালককে নাজেহার করছে। শ্রমিকরা আবার সেই সব গাড়ীর সামনে গ্লাসে ও বড়িতে কালো রং করে দিচ্ছে। অনেক শ্রমিক আবার চালকের মূখেও কালি লাগিয়ে দিচ্ছে।এমনকি অনেক যাত্রী ও চালকের মুখ, কাপড়ে গাড়ির ব্যবহৃত ইঞ্জিন অয়েল (পোড়া মবিল) লাগিয়ে দেয় তারা।এ সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা।
দীর্ঘ অপেক্ষার পরও গন্তব্যে পৌঁছাতে পারছেন না সাধারণ মানুষ। শ্রমিকদের ডাকা ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে সারাদেশ। পরিবহন সংকটে স্থবির হয়ে পড়েছে গোটা দেশও। এ সময় বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা অনেক দূরপাল্লার বাস-ট্রাকও আটকে দিতে দেখা যায়।
ফলে গাড়ী না পাওয়ায় হাজার হাজার যাত্রী সারি সারি দেখা গেছে মহাসড়কে। অফিসগামী চাকরিজীবী, শিক্ষার্থী, নারী ও শিশুদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।অনেকে গণপরিবহন না পেয়ে মাথায় করে তাদের পন্য পরিবহন করে হেটে গন্তব্যে যাচ্ছেন। মহাসড়কে বিভিন্ন পয়েন্টে পুলিশ থাকলে পুলিশ ছিল নীরব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here