লোহাগড়ার ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা পলাশ হত্যা মামলার চার্জসীট দাখিল

0
283

এসকে,এমডি ইকবাল হাসান,লোহাগড়া(নড়াইল)ঃ
নড়াইলের লোহাগড়ার দিঘলিয়া ইউপির চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা লতিফুর রহমান পলাশ হত্যা মামলার চার্জসীট(অভিযোগপত্র) আদালতে দাখিল করা হয়েছে। হত্যাকান্ডের প্রায় ৯মাস পর বহুল আলোচিত এ মামলার চার্জসীট প্রদান করা হলো।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছর ১৫ ফেব্রæয়ারি প্রকাশ্য দিবালোকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে দিঘলিয়া ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশ কে দূর্বৃত্তরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এঘটনায় নিহতের ভাই বীরমুক্তিযোদ্ধা জেলা পরিষদের সদস্য মো: সাইফুর রহমান হিলু বাদি হয়ে ১৭ ফেব্রæয়ারি লোহাগড়া থানায় ১৫জনকে আসামী করে মামলা দায়ের করেন।
ওই মামলায় পুলিশ দীর্ঘ তদন্তের পর গত ১৬ অক্টোবর চার্জসীট প্রস্তুত করে নড়াইল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মাসুদুজ্জামান, মাছ ব্যবসায়ী আবুল খায়ের, কোটো, বনি শেখ, কিবরিয়া, শান্ত, মামুন, রোমান এর নামে চার্জসীট দাখিল করেছে। এর মধ্যে কিবরিয়া, শান্ত, মামুন, রোমান পুলিশের হাতে গ্রেফতার হবার পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।
মামলার এজাহারভূক্ত আসামী হলেও চার্জসীট থেকে বাদ পড়েছেন ১ নং আসামী নড়াইল জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামান মনির, দিঘলিয়ার ইউপির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহম্মেদ মাসুম, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি স,ম ওহিদুর রহমান, শরীফ মনিরুজ্জামানের ভাই শরীফ বাকি বিল্লাহ, দিঘলিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি সোহেল খান, হেদায়েত আলী হোসেন সহ ১১জন।
মামলার তদন্ত কর্মকর্তা ও লোহাগড়া থানার ওসি(তদন্ত) মোঃ মনিরুল ইসলাম জানান, থানায় দায়েরকৃত মামলায় বাদির এজাহার থেকে ১৫ জন আসামীর মধ্যে চার্জসীটে নাম অন্তভূক্ত হয়েছে ৪ জন। বাদ পড়েছে ১১ জন। পুলিশের হাতে গ্রেফতারের পর আদালতে স্বীকারোক্তি দেয়ায় চার্জসীটে অন্তভূক্ত হয়েছে ৪জন। মোট ৮ জনের নামে চার্জসীট প্রদান করা হয়েছে। মামলার বাদি সাংবাদিকদের বলেন, ষড়যন্ত্র করে প্রধান আসামীদের বাদ দিয়ে এ মামলায় চার্জসীট প্রদান করা হয়েছে। চার্জসীটের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here